বিতর্কের জবাব দিলেন মিকা সিং

বিতর্ক যেন কিছুতেই পিছু ছাড়ছে না বিতর্কিত গায়ক মিকা সিং-এর। বর্তমান সময়ে যখন পুলওয়ামা কাণ্ড থেকে শুরু করে কুলভূষণ যাদব মামলা এবং, সম্প্রতি কাশ্মীর-৩৭০ ইস্যু নিয়ে যখন ভারত-পাক সম্পর্ক তলানিতে এসে ঠেকেছে, ঠিক সেই সময়ে পাকিস্তানের করাচিতে গান গেয়ে বেশ কিছু দিন আগে খবরের শিরোনামে উঠে এসেছেন গায়ক মিকা সিং।

গত ৫ অগস্ট কাশ্মীরের স্পেশাল স্ট্যাটাস তুলে নেওয়া এবং কেন্দ্রীয় সরকারের ৩০৭ ধারা বিলোপ নিয়ে ভারত-পাকিস্তানের মধ্যে যখন জটিল অবস্থার সৃষ্টি হয়েছিল, ঠিক সেই সময়ে করাচিতে নিজের মিউজিক্যাল ট্রুপ নিয়ে সংগীতের অনুষ্ঠান করার জন্য বেশ কিছুদিন আগেই তাকে ব্যান করেছে অলইন্ডিয়া সিনে ওয়ার্কস অ্যাসোসিয়েশন।

ভারতের কোথাও যাতে মিকা আর সঙ্গীত পারফর্ম করতে না পারে সেই ব্যপারেও এই কমিটির পক্ষ থেকে নেওয়া হয়েছে কড়া পদক্ষেপ। এরই মধ্যে রবিবার এই বিতর্কিত গায়ক নিজের ট্যুইটার অ্যাকাউণ্টে একটি ভিডিও শেয়ার করে জানিয়েছেন, ‘ তাকে বিভিন্ন অ্যাসোসিয়েশন কমিটি থেকে ভারতে কাজের ব্যাপারে নিষেধাজ্ঞা জারি করলেও সে সব সময় ভারতের জন্য ভালো কাজ চালিয়ে যেতে চাই।’

উল্লেখ্য, ভারতে মিকার স্টেজ শো-এর ব্যানের ব্যাপারে শুধু ‘এআইসিডব্লিউ’ কড়া পদক্ষেপ নেইনি, এই ব্যাপারে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে, এফডব্লিউআইসিই-এর পক্ষ থেকেও। পশ্চিমভারতের প্রায় ২৪ টি সিনেমা প্রস্তুতকারক সংগঠনের প্রধান এই সংস্থা একটি বিবৃতি দিয়ে তাঁদের পক্ষ থেকে জানানো হয়েছে যে, ভারত-পাক জটিল পরিস্থিতিতে এই মুহূর্তে মিকার করাচিতে গিয়ে গানের অনুষ্ঠান পারফর্ম করা একদম উচিত হয়নি। এই ঘটনাটি অত্যান্ত দুর্ভাগ্যজনক বলেও তাঁরা জানিয়েছেন।

উল্লেখ্য, গত ৮ অগস্ট মিকা করাচিতে গিয়ে পাকিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট জেনারেল পারভেজ মুস্তাফার এক ঘনিষ্ঠ আত্মীয় আমরিক সিং-এর বিয়ের অনুষ্ঠানে গান গেয়েছিলেন। সেই থেকেই বিতর্কের কেন্দ্রবিন্দুতে রয়েছে মিকা সিং।