বেদনাবিধুর আগস্টে নেতা-কর্মীদের সতর্ক থাকার আহ্বান ওবায়দুল কাদেরের

ক্ষমতাসীন আওয়ামী লীগের জন্য বেদনাবিধুর আগস্ট মনে করিয়ে দিয়ে নেতাকর্মীদের সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার রাজধানীর বনানীতে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জ্যেষ্ঠ পুত্র শহীদ শেখ কামালের ৭০তম জন্মবার্ষিকী উপলক্ষে তার কবরে দলের শ্রদ্ধা নিবেদন শেষে এই আহ্বান জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, আগস্ট মাসে এসেছে, আগস্টের বাতাসে ষড়যন্ত্রের গন্ধ। আগস্ট মাসে সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছে। এই আগস্ট মাসে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনাকে প্রাইম টার্গেট করে একুশে আগস্ট গ্রেনেড হামলায় বঙ্গবন্ধু এভিনিউ রক্তাক্ত হয়েছিল। এই আগস্ট মাসের ১৭ আগস্ট বাংলাদেশের ৬৩ জেলায় বোমা হামলা হয়েছিল। এমনকি গত বছর ধানমন্ডি ৩২ নম্বরে হামলার পরিকল্পনা ছিল, আমরা সতর্ক ছিলাম বলে কার্যকর করতে পারেনি।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে আমি আমাদের নেতাকর্মীদের নির্দেশনা দিচ্ছি ডেঙ্গু মোকাবিলা, বন্যার্তদের পাশে দাঁড়াতে এবং আগস্টের কর্মসূচিতে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করতে।

শেখ কামাল স্মৃতিচারণ করে সরকারের এই মন্ত্রী বলেন, পঁচাত্তরের ১৫ আগস্ট ঘাতকদের বর্বরতার শিকার হয়ে শেখ কামাল আমাদের কাছ থেকে রক্তাক্ত বিদায় নিয়েছেন। আমরা আজ এ শহীদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি।

শেখ কামালকে তারুণ্যের অনুপ্রেরণা হিসেবে উল্লেখ করে মন্ত্রী বলেন শেখ কামালের যোগ্যতা ও সাহসী যে নেতৃত্ব তাতে করে তিনি তারুণ্যের রোল মডেল হওয়ার যোগ্যতা রাখতেন। শেখ কামাল তারুণ্যের এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা। শেখ কামালকে আমাদের তরুণেরা অনুসরণ করলে সৃষ্টিশীল নব উত্তমের উদ্যমে তারুণ্য সৃষ্টি হতে পারে। তার এ জন্মদিনে আমরা শপথ নেব শেখ হাসিনার নেতৃত্বে শেখ কামালকে অনুসরণ করে আমরা নব উদ্যমে এগিয়ে যাবো।

এর আগে ওবায়দুল কাদেরের নেতৃত্বে আওয়ামী লীগ এবং তার অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো শেখ কামালের কবরে পুষ্পস্তবক অর্পণ করে। এ সময় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা কবরস্থান মসজিদে শেখ কামালের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মহফিলে অংশ নেন।

আজকের বাজার/এমএইচ