ব্যারিস্টার মওদুদের মরদেহ আসছে সন্ধ্যায়, শুক্রবার দাফন

সিঙ্গাপুর থেকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে ব্যারিস্টার মওদুদ আহমদের মরদেহ ঢাকায় আনা হচ্ছে। বৃহস্পতিবার সন্ধ্যায় তার মরদেহটি ঢাকায় পৌঁছাবে। শুক্রবার মওদুদের মরদেহ নোয়াখালীর পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন মওদুদ আহমদের একান্ত সহকারী মোমিনুর রহমান সুজন।

তিনি সাংবাদিকদের বলেন, ব্যারিস্টার মওদুদ আহমদের মরদেহ সিঙ্গাপুর থেকে ঢাকায় আনার আনুষ্ঠানিকতা শেষ হয়েছে। বৃহস্পতিবার সিঙ্গাপুর সময় ৩টা ৫০ মিনিটের ফ্লাইটে মরদেহের কফিন ঢাকার উদ্দেশ্যে রওনা হবে। সন্ধ্যার দিকে মরদেহ বহনকারী বিমানটি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে।

বিমানবন্দর থেকে মরদেহ গুলশানে ইউনাইটেড হাসপাতালের হিমঘরে নিয়ে যাওয়া হবে। পরদিন শুক্রবার ঢাকায় হাইকোর্ট প্রাঙ্গণে সকাল ১০টায় প্রথম এবং সকাল ১১টায় নয়াপল্টনে দ্বিতীয় জানাজা হবে।

সুজন আরো বলেন, ঢাকায় আনুষ্ঠানিকতা শেষে মওদুদ আহমদের কফিন হেলিকপ্টার যোগে নোয়াখালীর কোম্পানীগঞ্জে নিয়ে যাওয়া হবে। সেখানে বাদ আসর কোম্পানীগঞ্জ সরকারি কলেজ মাঠে জানাজার পর বসুরহাটেও জানাজা হবে। পরে নিজের বাড়ির আঙিনায় আরো একটি জানাজা শেষে পারিবারিক কবরস্থানে মা-বাবার কবরের পাশে তার লাশ দাফন করা হবে।

উল্লেখ্য, মঙ্গলবার (১৬ মার্চ) সন্ধ্যা সাড়ে ৬টায় সিঙ্গাপুরে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ব্যারিস্টার মওদুদ আহমদ মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর। সূত্র-ডেইলি-বাংলাদেশ

আজকের বাজার/আখনূর রহমান