ভক্তদের আন্তর্জাতিক ট্রফি উপহার দিতে চাই, নেইমার

Soccer Football - Paris Saint-Germain F.C. - Neymar Jr Press Conference - Paris, France - August 4, 2017 New Paris Saint-Germain signing Neymar Jr poses with the club shirt REUTERS/Christian Hartmann TPX IMAGES OF THE DAY

১৯৭০ সালে প্রতিষ্ঠার পর প্রথম মৌসুমেই ফ্রান্স ফুটবলের জাতীয় লিগ-২ এর শিরোপা জিতেছিল প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) । দীর্ঘ ১০ বছর বিরতির পর ১৯৮১-৮২ মৌসুমে জাতীয় পর্যায়ের কোপা ডে ফ্রান্স শিরোপা জিতেছিল দলটি। এরপর থেকে এখন পর্যন্ত জাতীয় পর্যায়ে ৩২টি শিরোপা জিতেছে পিএসজি। তবে গত ৪৭ বছরে মাত্র ২টি আন্তর্জাতিক শিরোপা জিতেছে ক্লাবটি।

ফুটবল বিশারদদের মতে, পিএসজির কাছে আন্তর্জাতিক শিরোপা যেন সোনার হরিণের মতো। এই অবস্থায় গত কয়েক বছরে আন্তর্জাতিক ক্লাব শিরোপায় চুমু দেওয়া বেশ কয়েকজন ফুটবলারকে দলে নিয়েছে ফ্রান্সের ক্লাবটি। এই তালিকায় সর্বশেষ যুক্ত হয়েছেন ব্রাজিলের অধিনায়ক নেইমার। স্প্যানিশ ফুটবল ক্লাব বার্সেলোনা থেকে ২২ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফি দিয়ে ৫ বছরের চুক্তিতে পিএসজিতে যোগ দিয়েছেন তিনি।

এখনও মাঠে নামতে না পারলেও পিএসজি ভক্তদের জন্য শিরোপা জয়ের ঘোষণা দিয়েছেন নেইমার। শুধু ট্রফি জেতাই তার লক্ষ্য নয়। অগণিত ট্রফি জিততে চান তিনি। সর্বশেষ ২০০১ সালে উয়েফা ইন্টারতোতো কাপ জেতা পিএসজিতে শিগগির আন্তর্জাতিক ট্রফি জেতানোর প্রতিজ্ঞা করলেন ব্রাজিলের অধিনায়ক।

গতকাল শনিবার পার্ক দ্য প্রিন্স স্টেডিয়ামে অ্যামিয়েন্সের বিপক্ষে ২-০ গোলে জয় পায় পিএসজি। নিজ ক্লাবের মাঠে খেলা হলেও ট্রান্সফার সংক্রান্ত দলিলের জটিলতার কারণে দর্শক হিসেবে ওই ম্যাচ উপভোগ করতে হয়েছে নেইমারকে।

নেইমার গ্যালারিতে উপস্থিত হওয়ার পরই ‘নেইমার, নেইমার’ বলে ধ্বনি দিলে থাকেন ভক্তরা। দর্শকদের এমন উল্লাসের জবাবে নেইমার বলেন, আপনাদের মাঝে উপস্থিত থাকার সুযোগ পেয়ে এবং চ্যালেঞ্জ নিতে পেরে আমি আনন্দিত। আপনাদেরকে অগণিত ট্রফি উপহার দিতে চাই। সে জন্য আপনাদের সমর্থন খুবই প্রয়োজন।

তিনি বলেন, এটাই প্যারিস, জাদুর শহর। এখানে সবকিছু করা সম্ভব। তাই আমিও পারবো, আপনাদেরকে অগণিত ট্রফি উপহার দিতে। আপনারা শুধু আমাকে সমর্থন দেবেন।

একদিকে সমালোচনা, অন্যদিকে লা-লিগার হুমকি। সবকিছুকে তুচ্ছ করে ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়রকে দলে নিয়েছে পিএসজি। আর প্রথম দিনেই এর সুফল পেয়েছে ক্লাবটি। মাঠে না নামালেও নেইমারের জন্য নির্ধারিত জার্সি বিক্রি করেই ১০ লাখ ইউরো বা প্রায় ১০ কোটি টাকা আয় করেছে পিএসজি।

আজকের বাজারঃ সালি/ ৬ আগস্ট ২০১৭