ভাইয়ের মরদেহ নিয়ে গ্রামে যাচ্ছেন রাষ্ট্রপতি

ছোট ভাইকে নিয়ে বড় ভাই গ্রামের বাড়ি ফিরছেন। এ যাত্রা বেশ আনন্দের হওয়ার কথা। তবে তা আনন্দের নয়। মৃত ছোট ভাই আবদুল হাইকে নিয়ে গ্রামে ফেরা যে নিদারুণ বেদনার। স্নেহের ছোটভাইকে চিরদিনের জন্য কবরে শুয়ে দিতে নিজ এলাকায় যাত্রা করবেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ। আট মাসেরও বেশি সময় পরে নিজ এলাকায় যাচ্ছেন রাষ্ট্রপতি।

আগামী রোববার বেলা দুইটার দিকে আবদুল হামিদ হেলিকপ্টারে করে ভাইয়ের মরদেহ নিয়ে কিশোরগঞ্জে যাবেন বলে রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন নিশ্চিত করেছেন। রাষ্ট্রপতির ছোট ভাই আবদুল হাই করোনায় আক্রান্ত হয়ে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ শুক্রবার মারা যান। তার বয়স হয়েছিল ৬৭ বছর। তিনি রাষ্ট্রপতির সহকারী একান্ত সচিবের দায়িত্বেও ছিলেন।

আবদুল হাইকে গ্রামের বাড়ি কিশোরগঞ্জের মিঠামইন উপজেলার কামালপুরে পারিবারিক গোরস্তানে রোববার দাফন করা হবে। জানাজ শেষে মুক্তিযোদ্ধা আবদুল হাইকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হবে। রাষ্ট্রপতি ছোট ভাইয়ের জানাজা দাফন ও দোয়ায় অংশ নেবেন।

উল্লেখ্য, আবদুল হাই করোনা ভাইরাসের আক্রান্ত হয়ে গত ৫ জুলাই ঢাকা সিএমএইচের আইসোলেশন ইউনিটে ভর্তি হন। ১৯৫৩ সালে জন্ম নেওয়া আবদুল হাই নয় ভাই-বোনের মধ্যে ছিলেন অষ্টম। আবদুল হাই স্ত্রী, এক ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন ।