ভিশন ২০৩০ নিয়ে সংবাদ সম্মেলন করবেন খালেদা

ক্ষমতায় গেলে ২০৩০ সাল নাগাদ বিএনপি দেশকে কোথায় নিয়ে যেতে চায়, তার রূপরেখা ভিশন ২০৩০ নিয়ে দলটির চেয়ারপারসন খালেদা জিয়া শিগগিরই সংবাদ সম্মেলন করবেন বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার ৫ মে সকালে স্কয়ার হাসপাতালে বিএনপির প্রয়াত মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের স্ত্রী সাহেরা হোসেনকে দেখার পর সাংবাদিকদের সঙ্গে ভিশন ২০৩০ নিয়ে কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, আমরা সরকার পরিচালনার দায়িত্বে গেলে কি কি কাজ করব, ২০৩০ সালে কীভাবে আমরা দেশকে দেখতে চাই, সেই স্বপ্নটা কীভাবে জাতিকে দেখাতে চাই- সেই বিষয়গুলো এখানে তুলে ধরার চেষ্টা করব।

খালেদা জিয়া আগামী ১০ মে ওই সংবাদ সম্মেলনে আসছেন বলে কয়েকটি সংবাদ মাধ্যমে খবর এলেও ফখরুল বলেন, বিষয়টি নির্ভর করবে ভেনুর প্রাপ্যতার ওপর। তবে শিগগিরিই এই সংবাদ সম্মেলন হবে। আমাদের জাতীয় কাউন্সিলে ম্যাডামের (বেগম খালেদা জিয়া) বক্তব্যে ‘ভিশন ২০৩০’ এর রূপরেখা দেওয়া হয়েছিল, সেটা ছিল আউটলাইন। এখন পূর্ণাঙ্গ করে দেওয়া হবে। এটার সঙ্গে নির্বাচনী ইশতেহার বা নির্বাচনকালীন সহায়ক সরকারের রূপরেখার কোনো সম্পর্ক নেই।

ডায়াবেটিসসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগে আক্রান্ত সাহেরা হোসনকে গত সোমবার স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

মির্জা ফখরুল হাসপাতালে গিয়ে তার চিকিৎসার খোঁজ-খবর নেন এবং সাহেরার ছেলে খোন্দকার আকবর হোসেন বাবুল, খোন্দকার আখতার হামিদ ডাবলু ও মেয়ে দেলোয়ারা হোসেন পান্নার সঙ্গে কথা বলেন।

বিএনপির পল্লী উন্নয়ন বিষয় সম্পাদক গৌতম চক্রবর্তী ও নির্বাহী কমিটির সদস্য রফিক শিকদারও এ সময় উপস্থিত ছিলেন।

আজকের বাজার: আরআর/ ০৫ মে ২০১৭