ভোলায় বিধি-নিষেধ বাস্তবায়নে ৯৫ জনকে জরিমানা

জেলায় কঠোর বিধি-নিষেধ বাস্তবায়ন ও স্বাস্থ্যবিধি অমান্য করার দায়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৮১ টি মামলায় ৯৫ জনকে ৫৬ হাজার ৪০০ টাকা জরিমানা করা হয়েছে। সোমবার সকাল ৯ টা থেকে রাত ১০ টা পর্যন্ত জেলার ৭ উপজেলায় সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেটরা ১১টি মোবাইল কোর্ট পরিচালনা করে এ দন্ডাদেশ দেন। জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউছুফ হাসান আজ সকালে বাসস’কে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, অভিযানের মধ্যে সদর উপজেলায় ৫টি মোবাইল কোর্টে ৩০ মামলায় ৩২ জনকে ২৪ হাজার ৫০০ টাকা জরিমানা হয়। দৌলতখানে ৮ টি মামলায় ১৭ জনকে ৬ হাজার ৭০০ টাকা, বোরহানউদ্দিনে ৮ জনকে ৪ হাজার ৮০০ টাকা, লালমোহনে ৯ মামলায় ১০ জনকে ২ হাজার ৮০০ টাকা, তজুমদ্দিনে ২ মামলায় ৩ জনকে ১০ হাজার ১০০ টাকা অর্থদন্ড আদায় করা হয়।

তিনি আরো জানান, একইভাবে চরফ্যাসনে ৭ মামলায় ৮ জনকে ২ হাজার ৮০০ ও মনপুরায় ৭ মামলায় ৭ জনকে ৪ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়েছে। এসময় জনসাধারণের মাঝে বেশ কিছু মাস্ক বিতরণ করা হয়েছে। আভিযানে পুলিশ, র‌্যাব, বিজিবি, নৌ বাহিনীসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সহায়তা করেছেন। সরকারি নিষেধাজ্ঞা বাস্তায়নে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান তিনি। তথ্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান