ভোলায় লকডাউন বাস্তবায়নে ১০৮ জনকে জরিমানা

জেলায় করোনা সংক্রমণ প্রতিরোধে চলমান লকডাউন বাস্তবায়নে ৮৮ মামলায় ১০৮ জনকে ৬৬ হাজার ৩’শ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার সকাল ৮টা থেকে রাত ৯ টা পর্যন্ত বিভিন্ন উপজেলায় স্থানীয় প্রশাসনের উদ্যোগে মোট ১০ টি মোবাইল কোর্টের মাধ্যমে অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার (ভূমি) ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এসব অভিযান পরিচালনা করেন।
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউছুফ হাসান বাসস’কে জানান, এর মধ্যে সদর উপজেলায় ২৮ জনকে ১৬ হাজার ৬’শ টাকা জরিমানা, দৌলতখানে ৪ জনকে ৪ হাজার ৫’শ টাকা, বোরহানউদ্দিনে ১৮ জনকে ১৬ হাজার ৬’শ টাকা, তজুমদ্দিনে ১০ জনকে ৪ হাজার ৬’শ, চরফ্যাসনে ৪৩ জনকে ২০ হাজার ৫’শ ও মনপুরায় ৫ জনকে ৩ হাজার ৫’শ টাকা অর্থদন্ড প্রদান করা হয়। নির্ধারিত সময়ের পর দোকান খোলা রাখা, অপ্রয়োজনে বাড়ির বাইরে আসা, মাস্ক ব্যবহার না করা, সামাজিক দূরত্ব বজায় না রাখার দায়ে জরিমানা করা হয়। এসময় জনসাধারণকে লকডাউনের নির্দেশনা মেনে চলার আহ্বান জানানো হয়। অভিযান অব্যাহত রয়েছে বলে জানান তিনি।
এদিকে জেলায় করোনা ভাইরাস নিয়ন্ত্রণে দ্বিতীয় দফায় সর্বাত্বক লকডাউন কঠোরভাবে বাস্তবায়ন হচ্ছে। আজ পঞ্চম দিন বিভিন্ন সড়কে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ব্যাপক নজরদারী লক্ষ্য করা গেছে।