মতিঝিলে বাংলাদেশ ব্যাংকের আগুন নিয়ন্ত্রণে : পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন

রাজধানীর মতিঝিলে বাংলাদেশ ব্যাংকের আগুন নিয়ন্ত্রণে এসেছে। অগ্নিকান্ডের ঘটনা তদন্তে ৫ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। শিগগিরই এ তদন্ত কমিটি অগ্নিকান্ডের কারণ অনুসন্ধান করে প্রতিবেদন দাখিল করবে বলে রাতে এক সংবাদ ব্রিফিংয়ে জানানো হয়।
এদিকে অগ্নিকান্ডের খবর পেয়ে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত ঘটনাস্থলে উপস্থিত হন। এ সময় পুলিশ ও প্রশাসনসহ বাংলাদেশ ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অর্থমন্ত্রী ঘটনাস্থল ছেড়ে চলে যাবার কিছুক্ষণ পর অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান সেখানে উপস্থিত হন। ‍‌
দমকল বাহিনীর মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আলী আহম্মদ খান বৃহস্পতিবার রাতে এক সংবাদ ব্রিফিংয়ে জানান, বাংলাদেশ ব্যাংকের ১৪ তলায় ফরেন পলিসি বিভাগের দক্ষিণ-পূর্ব কোণে এ আগুনের সূত্রপাত হয়। এতে ওই বিভাগের এক-তৃতীয়াংশ আগুনে পুড়ে গেছে। তবে তাৎক্ষণিকভাবে অগ্নিকান্ডের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।
তিনি আরো জানান, রাত সাড়ে ৯টার দিকে বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ের ১৪ তলায় এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। অগ্নিকান্ডের পর রাজধানী ও আশপাশের এলাকার দমকল বাহিনীর ১২টি ইউনিট প্রায় এক ঘন্টা চেষ্টা চালিয়ে এ আগুন নিয়ন্ত্রণে আনে। এতে দমকল বাহিনীর ৭০জন কর্মী অংশ নেন।
মতিঝিল থানার ডিউটি অফিসার এমদাদ হোসেন জানান, আগুন লাগার পরপরই কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে যান।
দমকল বাহিনীর ঢাকা বিভাগের উপ-পরিচালককে প্রধান করে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।