মন্ত্রী-আমলারা, দেশকে বিনোদন কেন্দ্র মনে করেন

মন্ত্রী-আমলা ও সরকারি প্রশাসনিক কর্মকর্তারা, দেশকে বিনোদন কেন্দ্র মনে করেন বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, অনেক দিন পরে প্রধানমন্ত্রী হাওর অঞ্চলে গেলেন। তাদের ত্রানের কাজ শেষ করেই বিএনপিকে দোষারোপ করলেন। অর্থাৎ দেশে যাই ঘটুক তার দায়ভার বিএনপির। এখনো হাওর অঞ্চলে মানুষের দুর্ভোগ চরমে আর হাস মুরগী প্রতিপালন সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রী সচিবরা অস্ট্রেলিয়া গেছেন। আর হাওর অঞ্চলের ডিসি তো বিদেশে ছিলেন। আসলে তারা এই দেশটাকে একটা বিনোদন কেন্দ্র মনে করে। এখানে এসে উপার্জন করবে আর বিদেশে গিয়ে ঘুরবে।

আওয়ামী লীগের দুর্নীতির কথা উল্লেখ করে তিনি বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তো বলেই দিয়েছেন যা আয় করেছো ক্ষমতায় না থাকলে বিদেশে গিয়ে পালাতে হবে। খুব পরিষ্কার, তারাই এখন বলতে শুরু করেছে। তাদের মুখ থেকেই বেরিয়ে আসছে। তারা কি করেছে দেশের অবস্থা।

বুধবার,৩রা মে বাংলাদেশ কল্যাণ পার্টি আয়োজিত রাজনীতিতে গুণগত পরিবর্তন এবং আগামী নির্বাচন বিষয়ক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
ভারতে সাথে চুক্তি নিয়ে বিএনপির এই নেতা বলেন, প্রধানমন্ত্রী ভারত সফর নিয়ে আমরা আসা করেছিলাম পানির সমস্যা সমাধান হবে কিন্তু সেই সমস্যার সমাধান হয়নি আর হবেও‌ না। অথচ যে বিষয়গুলো নিয়ে আমরা ভারতের সাথে পানি নিয়ে দরকশাকশি করতে পারতাম সেগুলো তাদের হাতে তুলে দিয়েছে।

তিনি আরো বলেন, ভারতের সম্পর্কে এই কথাগুলো বলছি তার মানে আমরা ভারত বিরোধী নয়। ভারত আমাদের প্রতিবেশী, তারা আমাদের যুদ্ধে সহযোগিতা করেছিল। তারা আমাদের বন্ধু। তার মানে এই নয় আমি নতজানু হয়ে সব কিছু বিলিয়ে দিব। আমরা তাদের বিরুদ্ধে কথা বলছি না নিজেদের স্বার্থে কথা বলছি।

দেশে আইনের কোনো শাসন নেই প্রধান বিচারপতির এমন বক্তব্যের সঙ্গে একমত হয়ে বিএনপির মহাসচিব বলেন, প্রতি পদে পদে বিচার বিভাগকে হস্তক্ষেপ করা হচ্ছে। আপিল বিভাগকে অচল করে দেয়ার ব্যবস্থা করা হচ্ছে। বিচার বিভাগের উপর সরকারের প্রশাসনিক বিভাগ প্রভাব বিস্তার করছে। এর কোনো জবাব সরকার দিতে পারবে না।

দেশের পরিবর্তন চাই মন্তব্য করে তিনি বলেন, পরিবর্তন চাই এই দেশের। পরিবর্তন চাই এই সরকারের যারা সমাজকে দেশকে কুলশিত করেছে।

নির্বাচন নিয়ে বিএনপির মহাসচিব বলেন, একতরফা কোনো খেলা হবে না। আপনারা নির্বাচনের নামে এককভাবে খেলবেন। নিজেরাই রেফারি হবেন আমাদের খেলতে দিবেন না। এমন নির্বাচনে বিএনপি অংশ নিবে না। লেভেল প্লেয়িং ফিল্ড ছাড়া এদেশে কোনো নির্বাচন হবে না।

সংগঠনের সভাপতি সৈয়দ মোহাম্মদ ইবরাহিম বীর প্রতীকের সভাপতিত্বে এসময় বাংলাদেশ কল্যাণ পার্টির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আজকের বাজার:এসআর/এলকে/৩রা মে,২০১৭