মাংস ব্যবসায়ীদের সঙ্গে বসবেন বাণিজ্যমন্ত্রী

মাংস ব্যবসায়ী সমিতির দাবি-দাওয়া নিয়ে শিগগিরই সংশ্লিষ্ট ব্যবসায়ীদের সঙ্গে বৈঠকে বসবেন বাণিজ্যমন্ত্রী বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। আজ রোববার সচিবালয়ে রমজানে নিত্যপণ্যের দাম সহনীয় রাখা সংক্রান্ত এক বৈঠকে বাণিজ্যমন্ত্রী এমন ঘোষণা দেন।

মাংস ব্যবসায়ীদের তোফায়েল আহমেদ বলেন, শুনেছি আপনার ধর্মঘটে যাচ্ছেন। তবে আপনাদের সঙ্গে আমি শিগগিরই বসবো। বাণিজ্যমন্ত্রী আশা প্রকাশ করেন, বৈঠকে একটি যৌক্তিক সিদ্ধান্তে আসা যাবে।

বৈঠকে ঢাকা মেট্রোপলিটন মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব রবিউল আলম বলেন, মাংস ব্যবসায়ীরা নানা সমস্যার মধ্যে রয়েছে। রাজধানীতে একটি মাত্র গরুর হাট হওয়ায় ভোগান্তি বাড়ছে।

তিনি অভিযোগ করেন,তারা একাধিকবার চেষ্টা করেও সরকারের শীর্ষ কারো সঙ্গে বসতে পারেননি।

এদিকে, সকালে এক সংবাদ সম্মেলনে মাংস ব্যবসায়ী সমিতি জানিয়েছে, দাম বেশি হওয়ায় গরু ও খাসির মাংস খাওয়া প্রায় ছেড়ে দিয়েছেন সাধারণ মানুষ। ফলে মাংস বিক্রি কমে গেছে। বাংলাদেশে অর্ধেকের বেশি মাংসের দোকান বন্ধ হয়ে গেছে।

এই অবস্থায় খাজনা কমানো, চাঁদাবাজি বন্ধ করা, চামড়া বিক্রির ব্যবস্থা করা, ডিএসসিসিতে স্থায়ী পশুর হাট তৈরি, মানসম্মত একাধিক কসাইখানা তৈরির বিষয়ে আগামী ১৫ দিনের মধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা না নিলে রমজানের প্রথম দিন থেকে সারা দেশে কর্মবিরতিতে যাওয়ার ঘোষণা দিয়েছেন মাংস ব্যবসায়ীরা।

আজকের বাজার:এলকে/এলকে/৩০এপ্রিল,২০১৭