মাগুরায় বিনামূল্যে বই বিতরণ উৎসবের উদ্বোধন

জেলায় আজ প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণ উৎসব উদ্বোধন করা হয়েছে। সকাল ১০টায় মাগুরা পারনান্দুয়ালী মাধ্যমিক বিদ্যালয় মাঠে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ বই বিতরণ উৎসবের উদ্বোধন করেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর।

জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার কামরুল হাসান,জেলা আওয়ামীলীগের সভাপতি আ ফ ম আব্দুল ফাত্তাহ, জেলা শিক্ষা অফিসার আলমগীর হোসেন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার এ এস এম সিরাজউদ্দোহা, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু নাসির বাবলু, জেলা আওয়ামীলীগ নেতা মুন্সী রেজাউল হক প্রমূখ।

অনুষ্ঠানে জানানো হয়, নতুন বছরে জেলার মোট ৫০৩ টি প্রাাথমিক বিদ্যালয়ের ১ লাখ ১৯ হাজার ৪২৬ জন শিক্ষার্থীর মাঝে ৩ লাখ ২৯ হাজার ৭২২টি বই এবং ১৭৫টি মাধ্যমিক বিদ্যালয়ের ৮৮ হাজার ৭০৫ জন শিক্ষার্থীর মাঝে ১৪ লাখ ৯৫ হাজার ২৩০টি বই বিনামূল্যে বিতরণ করা হচ্ছে। এছাড়া জেলার ৭৪টি মাদ্রাসা ও ১০টি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝেও বিনামূল্যে এ বই বিতরণ উৎসব অনুষ্ঠিত হয়। জেলা শিক্ষা অফিস ও জেলা প্রাথমিক শিক্ষা অফিস এ বই বিতরণ উৎসবের আয়োজন করে। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান