মাটির হাড়ি ও কলসের টুকরা দিয়ে তৈরি বঙ্গবন্ধুর ম্যুরালের উদ্বোধন

দেশের বৃহত্তম ও আন্তর্জাতিক মানের দ্যা প্যালেস লাক্সারী রিসোর্টের প্রধান ফটকের সাথের দেয়ালে মাটির হাড়ি ও কলসের টুকরা দিয়ে তৈরি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উদ্বোধন করা হয়েছে।

আজ বুধবার সকালে হবিগঞ্জের বাহুবল উপজেলার পুটিজুরীর পাহাড়ঘেরা প্যালেসে স্থাপিত এই মুর‌্যালের উদ্বোধন করে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এডভেঅকেট জাহাঙ্গীর কবির নানক। উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, জাতির পিতার জন্ম শতবার্ষিকীতে প্যালেস কর্তৃপক্ষ বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন করে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন।

তিনি বলেণ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু দুঃখ ও দুর্দশাগ্রস্থ বাঙ্গলী জাতিকে স্বাধীনতাই এনে দেননি। তিনি বাংলাদেশের জনগণের অর্থনৈতিক মুক্তির জন্য আজীবন সংগ্রাম করে গেছেন। এখন তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে উন্নয়নে এগিয়ে নিয়ে সারাবিশ্বে রোল মডেল হয়েছেন।

ম্যুরাল তৈরির শিল্পী সালেহ কাজল বলেন, মাটি দিয়ে ম্যুরাল তৈরি ছিল অনেক চ্যালেঞ্জের। কারণ এতে টাইলস এর মত উজ্জল্য পাওয়া কঠিন। কিন্তু বাহুবলের মাটির তৈরি হাড়ি ও কলসের টুকরো দিয়েই এই কাজ করেছি। সারা দেশে এ ধরনের কেউ কোন কাজ এর আগে করেনি। এমনকি সারা বিশ্বেই এ ধরনের কোন কাজ এর আগে কেউ করতে পারেনি।

তিনি আরও বলেন, ম্যুরালের সাইজ হল ৫ ফুট বাই ৬ ফুট। এটি ১০০ বছরেও কিছু হবে না। প্যালেসের দেয়ালে শোভা পাচ্ছে মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে মাটির তৈরি টেরাকোটা। হবিগঞ্জ মুক্তিযুদ্ধের একটি গুরুত্বপূর্ণ জনপদ হওয়ায় বিষয়টি কতৃপক্ষের নির্দেশে আমরা তুলে ধরার চেষ্টা করেছি।

অনুষ্ঠানে বক্তৃতা করেন স্থানীয় সংসদ সদস্য গাজী মোঃ শাহনেওয়াজ মিলাদ গাজী,পুলিশ সুপার এস এম মুরাদ আলী, হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম, বাহুবল উপজেলা নির্বাহী কর্মকর্তা রিসোর্টের ব্যবস্থাপনা পরিচালক আরিফুর রহমান,হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি চৌধুরী মোহাম্মদ ফরিয়াদ, সাধারণ সম্পাদক চৌধুরী মাসুদ আলী ফরহাদ। ভার্চুয়ালি আলোচনায় অংশ গ্রহন করেন রিসোর্টের কো-চেয়ারম্যান বিচারপতি মাইনুল ইসলাম চৌধুরী। তথ‌্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান