মাদারীপুরে স্বাস্থ্য সহকারীদের অনির্দিষ্টকালের কর্মবিরতি

চার দফা দাবিতে সোমবার সকাল থেকে মাদারীপুরে তিন শতাধিক স্বাস্থ্য সহকারী অনির্দিষ্টকালের জন্যে কর্ম বিরতি চলছে। এতে অচলাবস্থার সৃষ্টি হতে পারে স্বাস্থ্যসেবায়, এমনটা দাবি করেছেন আন্দোলনরতরা। তাই দ্রুত সমস্যা সমাধানের দাবি তাদের।

মাদারীপুরে কর্মরত স্বাস্থ্য সহকারীদের দাবি, বেতন স্কেলসহ টেকনিক্যাল পদ মর্যাদা, মাঠ ভাতাসহ মূল বেতনের ৩০ শতাংশ বৃদ্ধি, ১০ শতাংশ পোষ্য কোটা এবং প্রতি ৬ হাজার লোকের জন্যে একজন করে স্বাস্থ্য সহকারী নিয়োগের দাবিতে এই কর্ম বিরতি শুরু করেন। এসময় মাদারীপুরে কর্মরত তিন শতাধিক স্বাস্থ্য সহকারী বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে কর্ম বিরতি শুরু করে। কালকিনি উপজেলায় ৭০ জন স্বাস্থ্য সহকারী সকাল থেকে কর্ম-বিরতি শুরু করেন।

এসময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন কালকিনি উপজেলা স্বাস্থ্য সহকারী এসোসিয়েশনের সভাপতি আবু আলম, সাধারণ সম্পাদক রুহুল আমীন, সদস্য জেনমিন আক্তার, সদর উপজেলায় বক্তব্য রাখেন জেলা কমিটির সভাপতি ফরিদ হোসাইন, সাধারণ সম্পাদক রিপন মিয়া প্রমুখ।

তারা আরো দাবি করেন, টিকাদান কর্মসূচি, আর্সেনিক রোগ নির্ণয়, সংক্রামক রোগ, কমিউনিটি ক্লিনিকে সেবা প্রদানসহ স্বাস্থ্য সেবায় দীর্ঘ দিন ধরে নিয়োজিত রয়েছে। এরপরেও তারা টেকনিক্যাল পদ মর্যাদা থেকে বঞ্চিত। ফলে তাদের চার দফা দাবি না মানা হলে অনির্দিষ্টকালের জন্যে তারা কর্মস্থলে কাজ থেকে বিরতি থাকবে।

আজকের বাজার: বি / ১ জানুয়ারি ২০১৮