মালালার ওপর তালিবানি হামলা নিয়ে সন্দেহ

শান্তিতে নোবেল জয়ী মালালা ইউসুফজাইয়ের ওপর তালিবানি হামলার যে ঘটেছিল তা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন পাকিস্তানের এক নারী সাংসদ। তিনি বলেছেন, মালালার ওপর হওয়া হামলা পূর্ব পরিকল্পিত নাটক। শুধু তাই নয়, গুলি মালালার মাথায় লেগেছিল কি-না তা নিয়েও সন্দেহ রয়েছে।

ইমরান খানের দল পাকিস্তানের তেহরিক-ই-ইনসাফের সাংসদ মুসররত আহমদজেব পাকিস্তানের একটি সংবাদপত্রের কাছে সাক্ষাৎকারে এ তথ্য দেন। খবর কলকাতা টোয়েন্টিফোর।

পাকিস্তান সাংসদের এই বক্তব্যকে ঘিরে ইতোমধ্যেই সমালোচনা ঝড় শুরু হয়েছে।

২০১২ সালের অক্টোবর মাসে সোয়াত উপত্যকার মিঙ্গোরা শহরে কিশোরী মালালার মাথায় গুলি করে বন্দুকধারীরা। তার আগে থেকেই গোঁড়াবাদিতার বিরুদ্ধে এবং নারীশিক্ষার পক্ষে কাজ করে আসছিলেন মালালা। হামলায় উগ্রবাদী তালেবানের জড়িত থাকার অভিযোগ করা হয়েছিল।

মুসররত ট্যুইট করে বলেন, মালালার মাথায় গুলি করা হলেও, সিটি স্ক্যানে কোনও গুলি পাওয়া যায়নি। আবার পেশোয়ারের হাসপাতালে ভর্তি হওয়ার পরেই আবার মালালার মাথায় গুলি পাওয়া যায়। এখানেই শেষ নয়।

তিনি আরও বলেন, মালালার চিকিৎসকদের সরকার জমি দিয়েছে।

তবে এ বিষয়ে তেহরিক-ই-ইনসাফের প্রধান শফকত মেহমুদ বলেন, নিয়মশৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাদের দল এর আগেই মুসররতকে আলাদা করে দেওয়া হয়েছে। তাই তাদের দলের ওপর কোনোভাবে এর দায় বর্তায় না।

আজকের বাজার: আরআর/ ২৫ মে ২০১৭