মিরপুরে আয়কর ক্যাম্প অনুষ্ঠিত

আজকের বাজার প্রতিবেদন
মিরপুরের মাজার কো-অপারেটিভ মার্কেট সোসাইটি লিমিটেড এ শুরু হয়েছে দুই দিনের আয়কর ক্যাম্প-২০১৭। নতুন করদাতা সৃষ্টি ও করদাতাদের উদ্বুদ্ধকরণ করতে জাতীয় রাজস্ব বোর্ডের উদ্যোগে সারাদেশে আয়কর ক্যাম্প কার্যক্রমের অংশ হিসেবে কর অঞ্চল-১১ এর আয়োজন করে।
এই আয়কর ক্যাম্পে ২৬ ও ২৭ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত নতুন করদাতাদের ই-টিআই্এন প্রদান, আয়কর রিটার্ন গ্রহণসহ বিভিন্ন সেবা দেওয়া হয়েছে।
কর অঞ্চল-১১ এর আয়কর ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কর কমিশনার হুমায়রা সাইদা। এতে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত কর কমিশনার স্বপন কুমার রায়, আ.স.ম ওয়াহিদুজ্জামান, যুগ্ম কর কমিশনার রবিউল হাসান প্রধান, মিরপুর-১২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ ইকবাল হোসেন তিতু, মাজার কো-অপারেটিভ মার্কেট সোসাইটি লিমিটেডের সভাপতি আলহাজ্ব মোঃ নাসির উদ্দিন ভূঁইয়া, সাধারণ সম্পাদক মোঃ আবু সাইয়েদ মিয়া, ব্যবসায়ী সমিতির প্রতিনিধি এবং অন্যান্য কর কর্মকর্তারা।
অনুষ্ঠানের শুরুতে মাজার কো-অপারেটিভ মার্কেট সোসাইটি লিমিটেডের সভাপতি আলহাজ্ব মোঃ নাসির উদ্দিন ভূঁইয়া’র সভাপতিত্বে আলোচনা সভা সংক্ষিপ্ত অথচ সারগর্ভ বক্তব্য রাখেন কর অঞ্চল-১১,কর কমিশনার হুমায়রা সাইদা, অতিরিক্ত কর কমিশনার স্বপন কুমার রায় এবং ব্যবসায়ী নেতারা।
কর কমিশনার হুমায়রা সাইদা তাঁর বক্তব্যে করনেট এর আওতা বৃদ্ধি এবং নিয়মিত আয়কর প্রদান করে, দেশের উন্নয়নে অংশীজন হতে ব্যবসায়ীদের প্রতি আহবান জানান।
আলহাজ্ব মোঃ নাসির উদ্দিন ভূঁইয়া ব্যবসায়ী করদাতাদের দোরগোড়ায় আয়কর সেবা পৌঁছে দিয়ে কর প্রদানে উৎসাহিত করার জন্য কর কমিশন সংশ্লিষ্টদের প্রশংসা করে ধন্যবাদ জানান।
অতিরিক্ত কর কমিশনার স্বপন কুমার রায় বলেন, করদাতারাই রাজস্ব আহরণের প্রাণ, করদাতাদের প্রদানকৃত রাজস্বেই এগিয়ে যাবে দেশের অর্থনীতি।
পরে আয়কর ক্যাম্প-২০১৭ এর উদ্বোধন করা হয়।
দুই দিনব্যাপী অনুষ্ঠিত ক্যাম্পে ৬৫ জন করদাতা আয়কর রিটার্ন দাখিলের মাধ্যমে কর প্রদান করেন, ২৫ জন নতুন করদাতা হিসেবে নিবন্ধিত হন এবং ৩৫০ জনেরও বেশি করদাতাকে আয়কর সংক্রান্ত বিভিন্ন ধরনের সেবা প্রদান করা হয়।