মিল্কভিটার উৎপাদিত পণ্য সামগ্রী টিসিবির মাধ্যমে বিক্রয়ের সুপারিশ

জাতীয় সংসদের সরকারি প্রতিষ্ঠান কমিটির সভায় মিল্কভিটার উৎপাদিত খাদ্য বা পণ্য সামগ্রী টিসিবির মাধ্যমে বিক্রয়ের প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়েছে।

কমিটির সভাপতি আ, স, ম, ফিরোজরে সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়। কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান, মো. মাহবুব উল আলম হানিফ এবং মুহিবুর রহমান সভায় অংশগ্রহণ করেন।

সভার শুরুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে কেক কেটে তাঁকে শুভেচ্ছা জ্ঞাপন করে তাঁর দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করা হয়। এছাড়া ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবসহ তাঁর পরিবারের সদস্যসহ অন্যান্য শহীদ এবং করোনায় মৃত্যুবরণকারীদের প্রতি গভীর শোক প্রকাশ, দোয়া ও মোনাজাত করা হয়।

সভায় ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) সম্পর্কে আলোচনা করে টিসিবির জনবল বৃদ্ধি, প্রাতিষ্ঠানিক দুর্নীতির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ এবং আপদকালীন মজুদ সক্ষমতা বৃদ্ধির সুপারিশ করা হয় ।

সভায় ভোক্তা চাহিদা অনুযায়ী সপ্তাহের অন্যান্য দিনের ন্যায় শুক্র এবং শনিবারও ট্রাকের মাধ্যমে পণ্য সামগ্রী বিক্রয়ের ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

এছাড়া সভায় টিসিবির ডিলার নিয়োগে সব ধরণের অনিয়মরোধকল্পে স্থানীয় সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যানের মতামত গ্রহণ করাসহ ডিলারদের সব ধরণের কারসাজি বন্ধ করার জন্য কমিটি সুপারিশ করে।

সভায় বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব ড. মো. জাফর উদ্দীন, টিসিবির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. আরিফুল হাসানসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।