মুক্ত গয়েশ্বর, ফখরুলকে দেখতে যাচ্ছেন হাসপাতালে

নাশকতার মামলায় জামিনে কারামুক্ত হয়ে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে দেখতে হাসপাতালে যাচ্ছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। আজ মঙ্গলবার সন্ধ্যায় কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে জামিনে মুক্ত হয়ে হাসপাতালের উদ্দেশে রওনা হন তিনি।

এর আগে গত সোমবার সকাল থেকে হঠাৎ বুকে ব্যথা অনুভব করায় রাজধানীর ইউনাইটেড হাসাপাতালে চিকিৎসাধীন আছেন মির্জা ফখরুল।

এদিকে রাজধানীতে মিছিল থেকে পুলিশের ওপর হামলা, ভাঙচুর ও প্রিজন ভ্যানের তালা ভেঙে দুই কর্মীকে ছিনিয়ে নেয়ার ঘটনায় রমনা থানার দায়ের করা মামলায় মঙ্গলবার জামিনে মুক্তি পেয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

দলটির সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ বলেন, সন্ধ্যা পৌনে ৭টার দিকে তিনি কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে বের হন।

এর আগে গত ৩১ জানুয়ারি গয়েশ্বরকে আদালতে হাজির করে মামলার তদন্তের স্বার্থে কারাগারে আটক রাখার আবেদন করেন শাহবাগ থানার নিবন্ধন কর্মকর্তা মাহমুদুর রহমান। অপরদিকে গয়েশ্বরের আইনজীবী সানাউল্লাহ মিয়া তার জামিন চেয়ে শুনানি করেন। ঢাকা মহানগর হাকিম মাহমুদুল হাসান শুনানি শেষে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

উল্লেখ, নাশকতার অভিযোগে গত ৩০ জানুয়ারি রাত সাড়ে ৮টার দিকে গুলশান পুলিশ প্লাজার সামনে থেকে রমনা থানায় দায়ের করা এক মামলায় গয়েশ্বরকে গ্রেফতার করা হয়। পরের দিন সকালে রাজধানীর মিন্টো রোডস্থ ডিবি কার্যালয় থেকে তাকে আদালতে আনা হলে আদালত তার জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠায়।

এস/