‘মুজিববর্ষ-২০২০’ উদযাপনের উদ্বোধনী অনুষ্ঠানে ডিফেন্স ফাইন্যান্স ডিপার্টমেন্টের কর্মসূচি

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ-২০২০’ এর বছর ব্যাপী কর্মসূচির উদ্বোধন মঙ্গলবার অনুষ্ঠিত হয়েছে। গতকাল ঢাকার সেগুনবাগিচাস্থ বাংলাদেশের কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেলের কার্যালয়ে অনুষ্ঠিত হয়। কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেল (সিএজি) মোহাম্মদ মুসলিম চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর উদ্বোধন করেন।

অনুষ্ঠানে কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্স (সিজিডিএফ) মোহাম্মদ জাকির হোসেন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ একথা জানানো হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে মহান মুক্তিযুদ্ধে আত্ম উৎসর্গকারী বীর মুক্তিযোদ্ধাদের কথা গভীর শ্রদ্ধাভরে স্মরণ করা হয়। মুক্তিযুদ্ধ চলাকালীন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবিসংবাদিত ও অদম্য নেতৃত্বের কথা এবং মুক্তিযুদ্ধ পরবর্তী বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার প্রত্যয় ও দুরদর্শী স্বপ্নের কথা গভীর শ্রদ্ধাভরে স্মরণ করা হয়।

সিজিডিএফ-এর উপস্থিতিতে সেখানে এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সকল শহীদের রুহের মাগফেরাত কামনা করা হয়। অনুষ্ঠানে অন্যান্যের মাঝে কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেল-এর অফিস, হিসাব মহা-নিয়ন্ত্রক এর অফিস এবং ডিফেন্স ফাইন্যান্স ডিপার্টমেন্ট (ডিএফডি)-এর অধীনস্থ কার্যালয়ের উর্ধ্বতণ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। তথ্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান