মৃত্যুবার্ষিকী পালিত হলো সাংবাদিক মীজানুর রহমানের

ভাষা সৈনিক ও সাংবাদিক মীজানুর রহমানের ১৭তম মৃত্যু বার্ষিকী পালন উপলক্ষে স্মরণ সভা ও দোয়া মহফিল অনুষ্ঠিত হয়েছে। আজ সকালে গ্রাামের বাড়ি টঙ্গির গাজীপুরা গ্রামে মীজানুর রহমান স্মৃতি পরিষদ ও গাজীপুর সাংবাদিক ইউনিয়নের পক্ষ থেকে কবর জিয়ারত ও দোয়ার আয়োজন করা হয়। সকাল ১১ টায় গাজীপুর প্রেসক্লাবে আলোচনা সভা ও দোয়া মহফিল অনুষ্ঠিত হয়।

দৈনিক গণমুখ সম্পাদক অধ্যাপক আমজাদ হোসেনের সভাপতিত্বে ও সাবেক সাধারণ সম্পাদক রাহিম সরকারের সঞ্চালনায় আয়োজিত আলোচনা ও স্মরণ সভায় মীজানুর রহমানের কর্মময় জীবনের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন গাজীপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যাপক এম এ বারী , অধ্যাপক মুকুল কুমার মল্লিক ও অধ্যাপক এনামুল হক। পরে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

বক্তারা বলেন, মীজানুর রহমান ছিলেন গাজীপুর প্রেসক্লাবের অন্যতম প্রতিষ্ঠাতা ও আহবায়ক। তিনি ছিলেন একজন নির্লোভ, সাহসী এবং দেশপ্রেমিক সাংবাদিক। পেশাগত জীবনে তিনি জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমান, হোসেন শহীদ সোহরাওয়ার্দী, মাওলানা আব্দুুল হামিদ খান ভাসানী এবং শেরে বাংলা একে ফজলুল হকের সান্নিধ্যে থেকে দেশ সেবায় কল্যাণমূলক কাজ করেছেন।

তিনি ঢাকা কলেজের ছাত্র থাকাকালীন ঢাকা জেলা ছাত্রলীগের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন। মৃত্যুর আগে তিনি বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) বাণিজ্যিক সম্পাদকের পদ থেকে অবসর গ্রহণ করেন। এর আগে তিনি দৈনিক ইত্তেফাকের চীফ রিপোর্টার ও বাংলাদেশ প্রেস ইন্টারন্যাশনালের (বিপিআই) প্রধান সম্পাদকসহ গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। তিনি সাপ্তাহিক ভাওয়াল ও বঙ্গতাজ পত্রিকা প্রকাশনা ও সম্পাদনাসহ বিভিন্ন ক্রীড়া ও সামাজিক সংগঠনের সাথে যুক্ত থেকে গুরুতপুর্ণ দায়িত্ব পালন করেন। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান