মেসি-রোনালদোকে টপকে হালান্ডের অবিশ্বাস্য রেকর্ড

অস্ট্রিয়ান ক্লাব রেড বুল সলসবুর্গের হয়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগ খেলতে নেমেছেন আর্লিং ব্রট হালান্ড। তাতেই লিওনেল মেসি-ক্রিশ্চিয়ানো রোনালদোর মতো তারকাদের রেকর্ড ভেঙে দিলেন হালান্ড।

চ্যাম্পিয়নস লিগে রোনালদো প্রথম গোল পেয়েছিলেন ২২ বছর বয়সে। অন্যদিকে, মাত্র ১৭ বছরে অভিষেক হওয়া মেসিকেও অপেক্ষা করতে হয়েছে অনেক বছর। অথচ ১৯ বছর বয়সী হালান্ড চ্যাম্পিয়নস লিগে এবার খেলতে নেমে টানা পাঁচ ম্যাচে গোল পেলেন।

বুধবার (২৭ নভেম্বর) রাতে জেঙ্কের বিপক্ষে দলের জয়ে চতুর্থ গোল করেন হালান্ড। ৩-১ গোলে এগিয়ে থাকা ম্যাচে ৮৭ মিনিটে সলসবুর্গের হয়ে গোল করেন এ স্ট্রাইকার। হালান্ডই প্রথম কোনো তরুণ যে চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে টানা ৫ ম্যাচে গোল করলেন।

চ্যাম্পিয়নস লিগে ‘ই’ গ্রুপের ম্যাচে বেলজিয়ান ক্লাব জেঙ্কের মাঠে মুখোমুখি হয় সলসবুর্গ। এ ম্যাচে মাত্র ২৮ মিনিটের মতো খেলার সুযোগ পেয়েছেন হালান্ড। ৮৭ মিনিটে দলের হয়ে শেষ গোলটি করেন হালান্ড। তাতে ৪-১ গোলের জয় নিয়ে শেষ ষোলোতে যাওয়ার আশা বাঁচিয়ে রেখে মাঠ ছাড়ে সলসবুর্গ।

এর আগে চ্যাম্পিয়নস লিগে অভিষেক ম্যাচে এই জেঙ্কের বিপক্ষে হ্যাটট্রিক করেন হালান্ড। ইতোমধ্যে ৫ ম্যাচে ৮ গোল করে চলতি চ্যাম্পিয়নস লিগের সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় দ্বিতীয় স্থানে আছেন এ নরওয়েজিয়ান স্ট্রাইকার। ১০ গোল করে শীর্ষে বায়ার্ন মিউনিখের পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভানডোস্কি।

হালান্ডের অন্য চার গোলের মধ্যে লিভারপুলের বিপক্ষে একটি এবং নাপোলির বিপক্ষে দুই ম্যাচে আছে ৩ গোল। তার সামনে হাতছানি দিচ্ছে আরেকটি রেকর্ডও। চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে টানা ৬ ম্যাচে ৬ গোল করার রেকর্ড আছে কেবল রোনালদোর। পরের ম্যাচে লিভারপুলের বিপক্ষে যদি গোল পান তবে পর্তুগিজ তারকার রেকর্ডে ভাগ বসাবেন এই উদীয়মান স্ট্রাইকার।