মেহেরপুরে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উদযাপনে ১০ দিনব্যাপি কর্মসূচি

জেলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২১ যথাযথ মর্যাদায় উদযাপনে জেলা প্রশাসনের পক্ষ থেকে ১০ দিনব্যাপি কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান জানান-,সার্কিট হাউজ প্রাঙ্গনে ১৭ মার্চ সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সূচনা ও সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত এবং বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকা উত্তোলন। সকাল ১০ টায় কালেক্টরেট প্রাঙ্গনে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ। সাড়ে ১০ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনাসভা ও পুরষ্কার বিতরণী। সুবিধাজনক সময়ে হাসপাতাল, কারাগার, শিশু পরিবার ও এতিম খানায় মিষ্টি বিতরণ ও উন্নতমানের খাবার পরিবেশন এবং সকল ধর্মীয় প্রতিষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল ও বিশেষ প্রার্থনা। সুবিধাজনক সময়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উপর আলোচনাসভা, রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা, শিশুদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং জেলা শিশু একাডেমিতে শিশুদের অংশগ্রহণে চিত্রাংকন ও আবৃতি প্রতিযোগিতার আয়োজন। সন্ধ্যা ৭ টায় জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গনে বর্ণিল আতশবাজি উৎসব। সাড়ে ৭ টায় শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে বিশিষ্ট সংগীত শিল্পী, নৃত্যশিল্পিগণের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান।

১৭ মার্চ থেকে ২৬ মার্চ পর্যন্ত গুরুত্বপূর্ণ সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত এবং বেসরকারি ভবনসমূহে আলোকসজ্জা। ১৭ মার্চ থেকে ২৬ মার্চ পর্যন্ত সুবিধাজনক সময়ে বিভিন্ন স্থানে এলইডি স্ক্রীনে স্বাধীনতা ও বঙ্গবন্ধুর উপরে স্বল্পদৈর্ঘ্য চলচিত্র, তথ্যচিত্র প্রদর্শণ এবং ইউনিয়ন পর্যায়ে ইউনিয়ন ডিজিটাল সেন্টারসমূহের সুবিধাদি ব্যবহার করে অনুষ্ঠান প্রচার। ২১ মার্চ সকাল ১০ টায় পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা। ২৪ মার্চ ১১ টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মবার্ষিকী উপলক্ষে জেলা প্রশাসন মেহেরপুর কতৃক আয়োজিত “ মুজিববর্ষে শতঘন্টা মুজিবচর্চা ” কর্মসূচির অংশ হিসেবে শতকুুঁড়ি নির্বাচনের লক্ষ্যে “শততথ্যে জাতির পিতা” নামক বইয়ের মোড়ক উন্মোচন। ১৭ মার্চ থেকে ২৬ মার্চ পর্যন্ত সুবিধাজনক সময়ে “ মুজিববর্ষে শতঘন্টা মুজিবচর্চা ” কর্মসূচির আয়োজন। তথ্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান