মেহেরপুরে ৫৩ হাজার ৪২১ পরিবারের মধ্যে সরকারি খাদ্য বিতরণ

করোনাভাইরাস প্রাদূর্ভাবের কারণে জেলা সদরসহ তিন উপজেলায় দরিদ্র, অসহায়, কর্মহীন ও দিনমজুর ৫৩ হাজার ৪২১টি পরিবার সরকারি খাদ্য এবং ১২ হাজার ৮০০টি পরিবার আর্থিক সহযোগিতা পেয়েছে। দূর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় থেকে এ পর্যন্ত বরাদ্দকৃত ১ হাজার ৩৪১ টন চালের মধ্যে ৭৫৪.০৫৫ টন চাল বিতরণ ও ২৮ লাখ ৯৯ হাজার ৫০০ টাকার মধ্যে ১৪ লাখ ৭৫ হাজার ৫০০ টাকা বিতরণ করা হয়েছে। এছাড়া ২ হাজার ১০৯ পরিবারের মধ্যে শিশু খাদ্য বিতরণ করা হয়েছে।

সরকারের পাশাপাশি জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি ব্যক্তিগতভাবে এবং জেলা পরিষদ, পৌরসভা, পুলিশ প্রশাসনসহ বিভিন্ন সামাজিক সংগঠনও মানবিক সহায়তা দিয়ে যাচ্ছে। ফলে জেলায় কোন পরিবারেই খাদ্য সংকট দেখা যাচ্ছেনা। জেলা প্রশাসক মো. আতাউল গনি বাসসকে জানান, ২ হাজার ১০৯ পরিবারের শিশুর জন্য ২ হাজার ১০৯ প্যাকেট গুড়োদুধ বিতরণ করা হয়েছে। যার আর্থিক মূল্য ৫ লাখ টাকা। এছাড়া ৫৩ হাজার ৪২১ পরিবারকে সরকারি খাদ্য সহযোগিতা দেয়া হয়েছে। সরকারি সহায়তার সঙ্গে ব্যক্তিগতভাবে জনপ্রশাসন প্রতিমন্ত্রীর পক্ষ থেকেও চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজ ইত্যাদি সহায়তা দেয়া হয়েছে।

করোনাভাইরাসের কারণে সৃষ্ট সংকটের ফলে বড়দের পাশাপাশি শিশুদের খাদ্যাভাব দূর করতে সহায়তা দেয়া হচ্ছে। সহায়তার মধ্যে আছে প্যাকেট দুধ, দুগ্ধজাত খাবার, সাগু, সুজি। এতিম, হতদরিদ্র, নিম্ন আয়ের মানুষের শিশু সন্তাদের এসব সহায়তা দেয়া হচ্ছে। জেলা প্রশাসক আরও জানান, অনাকাংক্ষিত মোকাবেলার জন্য মজুদ রয়েছে ৫৮৬ টন খাদ্যসামগ্রী, নগদ টাকা মজুদ রয়েছে জিআরক্যাশ প্রায় ২৯ লাখ টাকা। শিশুখাদ্যর জন্য মজুদ রয়েছে ৮ লাখ টাকা। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান