মৌলভীবাজার ট্রেন দুর্ঘটনায় তদন্ত কমিটি গঠন

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় গতকাল রাতের ট্রেন দুর্ঘটনায় আজ চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। ওই দুর্ঘটনায় চারজন যাত্রী নিহত ও ১০০ জনেরও বেশি আহত হয়।
রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান যান্ত্রিক প্রকৌশলী মো. মিজানুর রহমানকে প্রধান করে চার সদস্যবিশিষ্ট এ তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
আজ সোমবার সকাল ৮টা ১৫ মিনিটের দিকে ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের এ তথ্য জানান, রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. মোফাজ্জেল হোসেন। তিনি বলেন, ‘কমিটিকে পরবর্তী তিনদিনের মধ্যে প্রতিবেদনে জমা দেয়ার জন্য বলা হয়েছে। আজ বিকেল ৫টা নাগাদ লাইনটি মেরামত করে চালু করা হবে বলে তিনি জানান।
কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আবুল লাইস জানান, ইতিমধ্যে দু’টি কোচ উদ্ধার করা হয়েছে এবং আমরা সর্বোচ্চ চেষ্টা করছি অপর তিনটি কোচ উদ্ধার করে লাইনটি দ্রুত চালু করার জন্য।
এর আগে গতকাল রোববার রাত ১১টা ৪৫ মিনিটে কুলাউড়া উপজেলার বরমচাল লেভেলক্রসিং এলাকায় দুর্ঘটনার কবলে পড়ে সিলেট থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়া আন্তঃনগর উপবন এক্সপ্রেস ট্রেনটি। এ সময় ট্রেনটির পাঁচটি বগি লাইনচ্যুত হয়ে বারোখারা খালে পড়ে যায় বলে রেলওয়ে এবং পুলিশ সূত্র জানায়।