ময়মনসিংহে চলছে গণটিকার কার্যক্রম

জেলায় উৎসবমুখর পরিবেশে করোনা ভাইরাস প্রতিরোধে গণটিকার প্রথম ডোজ দেয়ার কার্যক্রম শুরু হয়েছে। আজ সকাল থেকেই প্রতিটি কেন্দ্রে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে টিকা নিতে  টিকা গ্রহীতা নারী পুরুষকে দেখা গেছে।
জেলা সিভিল সার্জন ডা. নজরুল ইসলাম জানান, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের ৩৩টি ওয়ার্ডে, ১০ পৌরসভার ৯০টি ওয়ার্ডে এবং ১৪৬টি ইউনিয়নের প্রতিটি ওয়ার্ড মোট ৪৮০টি কেন্দ্রে প্রথম ডোজের টিকা দেয়া হচ্ছে। তিনি আরও জানান, ১৮ বছরের নীচের ব্যক্তিদের ফাইজার এবং এর উপরের সিনোভেক্স ও সিনোফারমা টিকা দেয়া হবে। জেলায় ২ লক্ষ ৮২ হাজার ৬শ’ ব্যক্তিকে গণটিকার প্রথম ডোজ দেয়ার পরিকল্পনা রয়েছে। টিকা দেয়ার কার্যক্রম যথাযথভাবে হচ্ছে কিনা তা দেখভালের জন্য বেশ কিছু টিম মাঠে কাজ করছে। তিনি নিজেও সকাল থেকে বেশকিছু কেন্দ্র পরিদর্শন করেছেন এবং কোথাও কোনো অভিযোগ পাওয়া যায়নি ।উৎসবমুখর পরিবেশে এবং শান্তিপূর্ণভাবে টিকা প্রদানের কার্যক্রম জেলার প্রতিটি উপজেলায় একযোগে চলছে বলে জানান সিভিল সার্জন।
এদিকে মুক্তাগাছা উপজেলা ১০ টি ইউনিয়নের ৩৩ কেন্দ্রে টিকা দান কর্মসূচি উৎসাহ উদ্দীপনা মাধ্যমে শুরু হয়েছে বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মনসুর। টিকা গ্রহীতা নারী পুরুষ টিকাদান কার্যক্রম সুষ্ঠভাবে সুন্দর পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে বলে তারা সন্তুষ্টি প্রকাশ করে।