ময়মনসিংহ থেকে ৭ জঙ্গি গ্রেফতার

ময়মনসিংহ শহরের কালিবাড়ি এলাকার একটি বাসায় অভিযান চালিয়ে ৭ জঙ্গিকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার বেলা ১২টা থেকে ৩টা পর্যন্ত চলা র‌্যাব-পুলিশের এ অভিযানে একটি বাড়ি থেকে একটি কম্পিউটার, ৭০ লাখ টাকা লেনদেনের চেক বই, বিপুল পরিমাণ জিহাদী বই, ক্যাবল, সুইচ ও বোমা তৈরির সরঞ্জাম জব্দ করে।

গ্রেফতাররা হলেন-ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার শহীদুল ইসলাম (৩০) ও আরিফুর রহমান (১৯), ধোবাউড়ার দিঘীরপাড় গ্রামের আল আমিন (২৫), নেত্রকোণা জেলার পূর্বধলা উপজেলার জারিয়া বাজারের মাসুম আহমেদ (৩০), শাহ আলম হোসেন শামীম (২৭), নোমান মিয়া (২৭) ও নেত্রকোণা টেংরাপাড়া গ্রামের নাছির উদ্দিন (২৭)। এরা গত চার মাস ধরে এ বাসাটি ভাড়া নিয়ে অবস্থান করছিলো। খবর পেয়ে পুলিশের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, র‌্যাব-১৪ এর সিইও লে. কর্নেল শরীফুল হকসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে পরিদর্শন করেন।

এদিকে জঙ্গি আস্তানার খবর ছড়িয়ে পড়লে পুরো শহর জুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। শতশত উৎসুক জনতা কালিবাড়ি এলাকার ওই বাড়ির সামনে ভিড় করেন।

পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম জানান, ১৭০/১ কালিবাড়ি এলাকার ওই বাড়িটি মৃত আনোয়ারুল কাদিরের ছেলে অ্যাডভোকেট আসিফ আনোয়ার মুরাদ বর্তমান মালিক। জঙ্গি আস্তানা সন্দেহে বেশ কয়েকদিন ধরে এ বাড়িটি পুলিশের নজরদাড়িতে ছিল। বাড়িতে বসবাসকারী ৬-৭ জন লোকের গতিবিধি সন্দেহজনক বলে আজ বেলা ১২টার দিকে পুলিশ বাড়িটি ঘিরে অভিযান শুরু করে। পুলিশ বাড়িটির ভিতরে থাকা লোকজনের সারাশব্দ না পাওয়ায় সার্বিক প্রস্তুতি নিয়ে প্রথমে দরজা ভাঙে। এরপর বাড়ির ৪-৫টি কক্ষ তল্লাশি চালিয়ে ৭ জনকে আটক করে। পরে ঘরের বিভিন্ন কক্ষ থেকে একটি কম্পিউটার, আল-আরাফা ব্যাংকে ৭০ লাখ টাকা লেনদেনের একটি চেক বই, বিপুল পরিমাণ জিহাদী বই, ক্যাবল, সুইচ ও বোমা তৈরির সরঞ্জাম জব্দ করা হয়। এসময় একই মালিকের আরো দুটি বাড়িতে তল্লাশি চালানো হয়। এদিকে তল্লাশিকালে বাড়ির মালিক অ্যাডভোকেট আসিফ আনোয়ার মুরাদকে পায়নি পুলিশ।