রংপুরের পীরগঞ্জে কালবৈশাখীর ঝড়

জেলার পীরগঞ্জ উপজেলার ১০টি গ্রামের উপর দিয়ে গতরাতে কালবৈশাখীর ঝড় বয়ে গেছে। ঝড়ে ভেঙে পড়েছে কাঁচা-পাকা ঘর। উড়ে গেছে ঘরের চালা। উপড়ে পড়েছে হাজার-হাজার গাছ। ভেঙে পড়েছে বিদ্যুৎ ব্যবস্থা। আহত হয়েছেন নারী-শিশুসহ কমপক্ষে অর্ধশত মানুষ। ধান ও ভুট্টা ক্ষেতের ক্ষতি সাধিত হয়েছে।

মঙ্গলবার রাত পৌনে ১০টার দিকে উপজেলার পশ্চিম অংশের বড় আলমপুর, রায়পুর ও মদনখালি ইউনিয়নের উপর দিয়ে ঝড়টি বয়ে যায়। এতে বড় আলমপুর ইউনিয়নের শ্যামদাসের পাড়া, তাঁতারপুর, বড় আলমপুর ষোল ঘড়িয়া ও ধর্মদাসপুর, রায়পুর ইউনিয়নের চাঁনপুর, দ্বাড়িকাপাড়া ও ধুলগাড়ী, মদখালি ইউনিয়নের দক্ষিণ জাফরপাড়া, খালাশপীর জঙ্গলমারা, খালাশপীর তেলিপাড়া, ঠাকুরদাস লক্ষ্মীপুর ক্ষতিগ্রস্ত হয়।

আজ বুধবার সকালে ক্ষতিগ্রস্ত গ্রামগুলো পরিদশন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বিরোদা রাণী রায় ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিজানুর রহমান। উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, ঝড়ে ক্ষয়ক্ষতি নিরূপণে সকাল থেকে কাজ শুরু হয়েছে। আহতরা প্রাথমিক চিকিৎসার পর সুস্থ আছেন। ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্তদের প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের সহায়তা করা হবে। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান