রাউধার লাশ তোলা হবে বৃহস্পতিবার

রাজশাহী ইসলামী ব্যাংক মেডিক্যাল কলেজের ছাত্রী মালদ্বীপের মডেল রাউধা আতিফের লাশ পুনঃময়নাতদন্তের জন্য আগামীকাল বৃহস্পতিবার ২০ এপ্রিল কবর থেকে তোলা হবে।
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ডা. রক্তিম চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

লাশ তোলার সময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) সুব্রত পাল তাকে উপস্থিত থাকার জন্য নির্দেশ দিয়েছেন ।

বুধবার দুপুরেই তিনি এ সংক্রান্ত কাগজপত্র হাতে পেয়েছেন। তিনি বৃহস্পতিবার সকালে লাশ তোলার জন্য সিদ্ধান্ত নিয়েছেন।

ডা. রক্তিম চৌধুরী জানান, লাশ তোলার সময় মামলার তদন্ত কর্মকর্তাকেও উপস্থিত থাকতে বলা হয়েছে। তিনিই লাশ তোলার সব আয়োজন করছেন। তবে রাউধার লাশের কোথায় ময়নাতদন্ত করা হবে তা জানাতে পারেননি তিনি।

প্রসঙ্গত, গত ২৯ মার্চ রাজশাহীর নওদাপাড়ায় ইসলামী মেডিক্যাল কলেজের ছাত্রী হোস্টেল থেকে রাউধার লাশ উদ্ধার করে পুলিশ। রাউধা এ কলেজের এমবিবিএস দ্বিতীয় বর্ষের শিার্থী ছিলেন। নীলনয়না রাউধা ছিলেন মালদ্বীপের একজন উঠতি মডেল। মাত্র একুশ বছরের রাউধার ছিল আন্তর্জাতিক খ্যাতি।

রাউধার লাশ উদ্ধারের দিন কলেজ কর্তৃপ পুলিশকে জানিয়েছিল, তিনি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। এ ঘটনায় ওই দিনই কলেজ কর্তৃপ বাদী হয়ে নগরীর শাহমখদুম থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করে। এরপর রাজশাহী মেডিক্যাল কলেজের মর্গে রাউধার লাশের ময়নাতদন্ত করা হয়। ময়নাতদন্তে তিন সদস্যর একটি মেডিক্যাল বোর্ডও গঠন করা হয়েছিল।

গত রোববার রাউধার লাশ কবর থেকে তুলতে সিআইডির এই কর্মকর্তা আদালতে আবেদন করেন। এরপর গত মঙ্গলবার লাশ তোলার জন্য আদালতের অনুমতি মেলে।

আজকের বাজার রিপোর্ট: আরআর/১৯.০৪.২০১৭