রাউধার লাশ পুনঃময়নাতদন্ত হবে

রাজশাহীর ইসলামী ব্যাংক মেডিকেল কলেজের ছাত্রী মালদ্বীপের  মডেল রাউধা আথিফের মৃতদেহ কবর থেকে তুলে  নতুন করে ময়নাতদন্তের নির্দেশ দিয়েছে আদালত।রাজশাহীর মুখ্য মহানগর হাকিম আদালত-১ এর বিচারক মাহাবুবুর রহমান মঙ্গলবার এ আদেশ দেন।

আদালত পরিদর্শক আবুল হাশেম জানান, অতিরিক্ত জেলা প্রশাসক ও মামলার তদন্ত কর্মকর্তার উপস্থিতিতে রাউধার লাশ উত্তোলনের আদেশ দেওয়া হয়। এজন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে জেলা প্রশাসককে নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে রাউধা হত্যা মামলার তদন্ত কর্মকর্তা রাজশাহী সিআইডির পরিদর্শক আসমাউল হক লাশ উত্তোলন করে পুনরায় ময়নাতদন্তের অনুমতি চেয়ে সোমবার আদালতে আবেদন করেন। মঙ্গলবার আবেদনের শুনানি হয় বলে তিনি জানান।

 রাজশাহী ইসলামী ব্যাংক মেডিকেল কলেজের এমবিবিএস দ্বিতীয় বর্ষের ছাত্রী রাউধা ছিলেন একজন ফ্যাশন মডেল। কলেজের ছাত্রী হোস্টেলের ২০৯ নম্বর কক্ষে থাকতেন তিনি। গত বছর অক্টোবরে ফ্যাশন ম্যাগাজিন ‘ভোগ’ এর মডেল হয়েছিলেন রাউধা।

গত ২৯ মার্চ হোস্টেলের ওই কক্ষ থেকে রাউধার লাশ উদ্ধারের পর পুলিশ জানিয়েছিল, সিলিং ফ্যানের সঙ্গে কাপড় বেঁধে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন ২০ বছর বয়সী ওই তরুণী।

এ ঘটনায় ওইদিনই কলেজ কর্তৃপক্ষ বাদী হয়ে নগরীর শাহ মখদুম থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করে।

এরপর ৩০ মার্চ তিন সদস্যের বোর্ড গঠন করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রাউধার লাশের ময়নাতদন্ত শেষে তার মরদেহ বাবা-মায়ের কাছে হস্তান্তর করা হয়। পরিবারের সদস্যদের উপস্থিতিতে ১ এপ্রিল রাজশাহীর হেতেমখাঁ গোরস্থানে তার দাফন সম্পন্ন হয়।

ওইদিন রাউধা আত্মহত্যা করেছে বলে ময়নাতদন্তের প্রতিবেদন দেওয়া হয়। এরপর মালদ্বীপের দুই পুলিশ কর্মকর্তা রাজশাহীতে এসে রাউধার মৃত্যুর ঘটনা তদন্ত করেন।