লালমাইয়ে স্কুলছাত্র হত্যার ঘটনায় গ্রেপ্তার ৪

কুমিল্লার লালমাইয়ে স্কুলছাত্র শাহপরান হত্যার ঘটনায় চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।লালমাই ও সদর উপজেলার বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।বৃহস্পতিবার কুমিল্লা পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার আজিম উল আহসান এ তথ্য জানান।

তিনি বলেন, গত ১১ সেপ্টেম্বর লালমাইয়ের বড় চলুন্ডা এলাকার ব্র্যাক স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র শাহপরান তার বড় ভাইয়ের ব্যাটারিচালিত মিশুক নিয়ে বাড়ি থেকে বের হওয়ার পর আর ফিরে আসেনি। পরে উপজেলার বিজয়নগর এলাকায় ডাকাতিয়া নদী থেকে হাত-পা বাঁধা অবস্থায় তার লাশ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় তার বাবা আবদুল মালেকের দায়ের করা হত্যা মামলার পর তদন্তে নামে পুলিশ। তদন্তের সময় বাগমারা থেকে লালমাই পর্যন্ত বিভিন্ন সিসিটিভি ক্যামেরার ফুটেজ বিশ্লেষণ করে শাহপরানের মিশুকটি শনাক্ত করা হয়। পরে এর সূত্র ধরে আসামি নূর উদ্দিনসহ তাকে সহযোগিতা ও চোরাই গাড়ি কেনার দায়ে আরও তিনজনকে আটক করা হয়।

পুলিশ জানায়, নূর উদ্দিন মিশুকটি ছিনতাইয়ের জন্য শাহপরানকে হত্যা করে ডাকাতিয়া নদীতে ফেলে দেয় এবং গাড়িটি মাত্র ১৫ হাজার টাকায় বিক্রি করে দেন। নূর উদ্দিন একই এলাকার দুধু মিয়ার ছেলে।