লিগের ১ম হ্যাটট্রিক হিরো ভ্যালেন্সিয়া

আজ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে স্রেফ ২০ মিনিটের ম্যাজিক দেখিয়েছেন কলম্বিয়ান স্ট্রাইকার ভ্যালেন্সিয়া। ৪৫ মিনিটে করেছেন প্রথম গোল, ৬৪ মিনিটে তিন নম্বর গোল করে পূরণ করেছেন হ্যাটট্রিক। জয়ী দলের বাকি দুটি গোল করেছেন হেমন্ত ভিনসেন্ট ও ডেইনারের।

ভ্যালেন্সিয়ার তিন গোলের সন্ধ্যায় কম যাননি উইঙ্গার জুয়েল রানাও। চারটি গোলেই তাঁর অবদান। বড় জয় পেলেও, প্রথমে গোলের জন্য হাপিত্যেশ করছিল সাইফ। জুয়েলের কল্যাণে প্রথমার্ধের অন্তিম মুহূর্তে এসেছে প্রথম গোল। বাঁ প্রান্তে জুয়েল একে একে ব্রাদার্সের কয়েকজন ডিফেন্ডারকে কাটিয়ে গোলমুখে বল রাখলে জটলা থেকে টোকা দিয়ে গোল করেন ভ্যালেন্সিয়া। পরের মিনিটে জুয়েল-ভ্যালেন্সিয়া জুটিই ব্যবধান দ্বিগুণ করেন। ডান প্রান্ত থেকে জুয়েলের ক্রসে ডি-বক্সের ওপর থেকে দেখেশুনে প্লেসিং করেন ভ্যালেন্সিয়া।

৫৩ মিনিটে কাট ব্যাক করে হেমন্তকে দিয়ে দলীয় তৃতীয় গোলটি করিয়েছেন জুয়েল। ভ্যালেন্সিয়ার তৃতীয় গোলেও তাঁর ছোঁয়া। জুয়েলের রক্ষণচেরা পাস নিয়ন্ত্রণ নিয়েই ঠান্ডা মাথায় হ্যাটট্রিক পূরণ করেছেন ভ্যালেন্সিয়া। চলতি লিগে কোনো খেলোয়াড়ের এটিই প্রথম হ্যাটট্রিক। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে জামাল ভূঁইয়ার ফ্রি কিক থেকে হেডে গোল করেন কলম্বিয়ার আরেক খেলোয়াড় ডেইনার আন্দেস লরদাবা।

চলতি লিগে এখন পর্যন্ত এটিই কোনো দলের সর্বোচ্চ ব্যবধানের জয়। ছয় ম্যাচে পাঁচ জয়ে ১৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে সাইফ স্পোর্টিং। ছয় ম্যাচে এক জয় ও দুই ড্রয়ে ৫ পয়েন্ট ব্রাদার্সের।

আজকের বাজারঃ সালি/২৬ আগস্ট ২০১৭