লীগ ওয়ান: জয়লাভ করলেও শিরোপা উৎসবের জন্য অপেক্ষা করতে হচ্ছে পিএসজিকে

গতকাল লীগ ওয়ানের ম্যাচে এ্যাঞ্জার্সের বিপক্ষে ৩-০ গোলে জয়লাভ করলেও শিরোপা উৎসবের জন্য কিছুটা সময় অপেক্ষায় থাকতে হচ্ছে প্যারিস সেন্ট জার্মেইকে (পিএসজি)। কারণ তাদের নিকটতম শিরোপা প্রতিদ্বন্দ্বি মার্শেই ৩-২ গোলে নঁতের বিপক্ষে জয়লাভ করেছে।

ছয় ম্যাচ বাকী থাকতেই ১৫ পয়েন্টের ব্যবধানে পয়েন্ট তালিকার শির্ষস্থান দখলে থাকা অবস্থায় গতকাল মাঠে নামে পিএসজি। ওই দিনেই বিগত ১০ মৌসুমের মধ্যে অস্টম লিগ শিরোপা তারা নিশ্চিত করতে পারতো, যদি দ্বিতীয় স্থানধারী মার্শেই জয়লাভে ব্যর্থ হয়।

তবে শেষ পর্যন্ত লিওনেল মেসি ও নেইমারকে ছাড়াই ধুকতে থাকা এ্যাঞ্জার্সের বিপক্ষে প্রত্যাশিত ফল পেয়েছে মরিসিও পচেত্তিনোর দল। স্তাদে রেমন্ড কোপায় অনুষ্ঠিত ম্যাচের ২৮ তম মিনিটে গোল করে পিএসজিকে এগিয়ে দেন কিলিয়ান এমবাপ্পে। এটি ছিল চলতি মৌসুমে তার ২২তম গোল।

প্রথমার্ধের ইনজুরি টাইমে (৪৫+২ মি.) এ্যাঞ্জেল ডি মারিয়ার ক্রসের বল দর্শনীয় হেডে জালে জড়িয়ে ব্যবধান দ্বিগুন করে সার্জিও রামোস। তার সেন্ট্রাল ডিফেন্সিভ সতীর্থ মারকুইনহোস ৭৭ তম মিনিটে পিএসজির হয়ে তৃতীয় গোলটি করেন। অবশ্য শেষ মিনিটে লাল কার্ড দেখতে হয়েছে পিএসজির তরুন মিডফিল্ডার এডুয়ার্ড মিচুটকে।

এদিকে দুইবার পিছিয়ে পড়ার পরও নঁতের বিপক্ষে ৩-২ গোলে জয়রাভ করেছে মার্শেই। ফলে দুই দলের মধ্যে ১৫ পয়েন্টের ব্যবধান অক্ষুন্ন রয়েছে। গোল ব্যবধানেও দ্বিতীয় স্থানধারীদের চেয়ে অনেক দূর এগিয়ে রয়েছে পিএসজি। আগামী শনিবার লেন্সের মাঠে স্বাগতিকদের বিপক্ষে একটি পয়েন্ট অর্জন করতে পারলেই শিরোপা নিশ্চিত হয়ে যাবে প্যারিস জায়ান্টদের।

খেলা শেষে চ্যানেল প্লাসকে পচেত্তিনো বলেন,‘ চ্যাম্পিয়ন শিরোপা জয় করাটা আমাদের জন্য খুবই গুরুত্বপুর্ন। আশা করছি আগামী শনিবার আমরা এটি অর্জন করতে পারব। আমরা বার বার কথা বলে আসছি চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয় নিয়ে। কিন্তু লীগ শিরোপা জয় করাটাও গুরুত্বপুর্ন।’

তিনি সাংবাদিকদের বলেন,‘ পিএসজিকে অবশ্যই তাদের প্রতিটি ম্যাচের মুল্য দিতে হবে। আশা করছি শনিবার ভক্তদের নিয়ে আমরা শিরোপা উদযাপনে সামিল হতে পারব।’

গতকাল অনুষ্ঠিত লীগ ওয়ানের অন্য ম্যাচে লরিয়েন্ট ১-০ গোলে মেজ , মোনাকো ১-০ গোলে নিস, রেইমস ২-১ গোলে লিলি, ক্লেরমন্ট ১-০ গোলে ট্রয়স, লেন্স ২-০ গোলে মন্টফিলার, ব্রেস্ট ২-১ গোলে লিঁয় এবং স্ট্রাসবার্গ ২-১ গোলে রেনের বিপক্ষে জয়লাভ করেছে। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান