লেন্স বনাম লিলি ম্যাচে মাঠে হামলার তদন্ত শুরু

লেন্স ও লিলির মধ্যকার লিগ ওয়ানের ম্যাচ চলাকালে মাঠে হামলা, ‘উত্তেজনা ছড়িয়ে দেওয়া’ এবং ‘যৌনতা প্রদর্শনী’ বিষয়ে বুধবার থেকে বেশ কয়েকটি তদন্ত কাজ শুরু করেছে স্থানীয় কর্তৃপক্ষ।

গত শনিবার স্তাদে বোলার্ট-ডেলিসে মাঠের এক কোনায় অবস্থান নেয়া সফরকারী লিলির সমর্থকদের উপর চড়াও হয় কয়েক ডজন লেন্স সমর্থক। পরে অন্য সমর্থকদের মধ্যেও ছড়িয়ে পড়ে উত্তেজনা। এই সময় দুই দলের সমর্থকরা চেয়ার ভেঙ্গে বেরিকেট দেয়ালের উপর দিয়ে একে অপরের দিকে ছুড়ে মারতে থাকে। পরিস্থিতি নিয়ন্ত্রনে দাঙ্গা পুলিশ ডাকতে হয় কর্তৃপক্ষকে।

ওই ঘটনায় ছয় ব্যক্তি সামান্য আহত হন। পুলিশ দুই জনকে গ্রেপ্তার করে। সোমবার ২৬ বছর বয়সি একজনকে আদালতে হাজির করে জনগনের উপর সংহিসতার অভিযোগ করা হয়েছে। অবশ্য এ বিষয়ে আদালতের শুনানী ১৮ অক্টোবর পর্যন্ত স্থগিত করা হয়েছে। অভিযুক্ত ব্যক্তিকে মুক্তি দেয়া হয় বিচারিক তদারকিতে।

বেথুন পাবলিক প্রসিকিউটর বিভাগ এএফপিকে জানায়, ঘটনার আরেকটি তদন্ত পরিচালিত হচ্ছে উত্তেজনা ছড়িয়ে দেয়া এবং যৌনতা প্রদর্শনীর বিষয়ে। ম্যাচের পর একটি ছবি গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘুরে বেড়াতে থাকে। যেখানে এক ব্যক্তিকে দেখা যায় নাজি স্টাইলে অভিবাদন জানাতে। তথ‌্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান