শহীদ মিনারে সুবীর নন্দীর মরদেহে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হয়েছে বরেণ্য সংগীতশিল্পী সুবীর নন্দীর মরদেহ। বুধবার সকাল পৌনে ১১টার দিকে তার মরদেহ শহীদ মিনারে পৌঁছায়। সকাল ১১টায় সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য উন্মুক্ত করা হয়।

এ সময় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী রেজাউল করিম, সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ, জাসদের সভাপতি হাসানুল হক ইনু, বিশিষ্ট অভিনেতা ও চলচ্চিত্র পরিচালক নাদের চৌধুরী ও ঢাকা মহানগর আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে সুবীর নন্দীর প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

এছাড়াও চলচ্চিত্র ও সংগীতাঙ্গন থেকে উপস্থিত হয়েছেন নূতন, এস. ডি. রুবেল, শুভ্রদেব, ফকীর আলমগীর, মোহাম্মদ রফিকউজ্জামান, সৈয়দ হাসান ইমাম প্রমুখ।

একুশে পদকপ্রাপ্ত জনপ্রিয় এই সংগীতশিল্পী বাংলাদেশ সময় গতকাল মঙ্গলবার ভোররাত চারটায় সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। আজ বুধবার সকালে সুবীর নন্দীর মরদেহ সিঙ্গাপুর থেকে ঢাকায় পৌঁছায়। এরপর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সকালে নিয়ে যাওয়া হয় তার গ্রিন রোডের বাসায়।

কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন শেষে তার মরদেহ নেওয়া হবে বিএফডিসিতে। সেখান থেকে নেওয়া হবে রামকৃষ্ণ মিশনে। পরে দাহ করার জন্য নেওয়া হবে সবুজবাগের বরদেশ্বরী কালীমাতা মন্দির ও শ্মশানে।

গত ১৪ এপ্রিল, শ্রীমঙ্গল থেকে ফেরার পথে ট্রেনে অসুস্থ হয়ে পড়েন সুবীর নন্দী। এরপর তাকে ঢাকা সেনানিবাসে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়। পরবর্তীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ৩০ এপ্রিল, সিঙ্গাপুরে নেয়া হয় সুবীর নন্দীকে।

দীর্ঘ ৪০ বছরের ক্যারিয়ারে আড়াই হাজারের বেশি গান গেয়েছেন সুবীর নন্দী। বাংলাদেশ বেতার, টেলিভিশন ও চলচ্চিত্রে উপহার দিয়েছেন অসংখ্য জনপ্রিয় গান।

আজকের বাজার/এমএইচ