শেখ হাসিনার গাড়িবহরে হামলা : এক আসামির মামলা বাতিল প্রশ্নে রায় বৃহস্পতিবার

২০০২ সালে সাতক্ষীরায় তৎকালীন বিরোধীদলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলার ঘটনায় আনা মামলায় এক আসামির ক্ষেত্রে মামলা বাতিল প্রশ্নে জারি করা রুলের ওপর বৃহস্পতিবার রায় দিবে হাইকোর্ট।

বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার সমন্বয়ে গঠিত একটি ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ আজ এ আদেশ দেন।

আসামিপক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত এটর্নি জেনারেল এস এম মুনীর।

অতিরিক্ত এটর্নি জেনারেল এস এম মুনীর বলেন, রুলের ওপর আজ মঙ্গলবার শুনানি শেষ হয়েছে। এ বিষয়ে রায়ের জন্য আগামী বৃহস্পতিবার দিন ধার্য করেছে আদালত।

ধর্ষণের শিকার এক মুক্তিযোদ্ধার স্ত্রীকে দেখতে বিএনপি-জামায়াত জোট আমল ২০০২ সালের ৩০ আগস্ট সাতক্ষীরার কলারোয়ায় যান আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। সড়ক পথে ঢাকায় ফেরার পথে সাতক্ষীরার কলারোয়া উপজেলা বিএনপি অফিসের সামনে শেখ হাসিনার গাড়িবহরে হামলার ঘটনাটি ঘটে। শেখ হাসিনাকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়। বোমা বিস্ফোরণ ও গাড়ি ভাঙচুরের ঘটনাও ঘটে।

এ ঘটনায় আনা মামলায় ২০১৫ সালে আদালতে চার্জশিট দেয়া হয়। এর মধ্যে ওই মামলায় এক আসামি রকিব ওরফে রাকিবুর রহমানের বয়স ঘটনার সময় ১০ বছর ছিল উল্লেখ করে হাইকোর্টে মামলা বাতিলে আবেদন করা হয়। আদালত রুল জারি করে। আজ ওই রুলের ওপর শুনানি শেষ হয়।