শ্বাসরুদ্ধকর ম্যাচে সুপার ওভারে জিতলো ব্যাঙ্গালুরু 8

টান-টান উত্তেজনা ও শ্বাসরুদ্ধকর ম্যাচে সুপার ওভারে মুম্বাই ইন্ডিয়ান্সকে হারালো রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।
গতরাতে দুবাইয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টি-২০ ক্রিকেটের ত্রয়োদশ আসরের দশম ম্যাচে টস জিতে প্রথমে বোলিং করে মুম্বাই।
ব্যাট হাতে শুরুতেই ৫৪ বলে ৮১ রানের জুটি গড়েন ব্যাঙ্গালুরুর দু’ওপেনার দেবদূত পাডিকাল ও অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ। দু’জনই হাফ-সেঞ্চুরির স্বাদ নিয়ে আউট হন। পাডিকাল ৪০ বলে ৫টি চার ও ২টি ছক্কায় ৫৪ রান করেন। ৫২ রান করা ফিঞ্চের ৩৫ বলের ইনিংসে ৭টি চার ও ১টি ছক্কা ছিলো।
অধিনায়ক বিরাট কোহলি ৩ রানের বেশি করতে না পারলেও, দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স ও শিবম দুবে ঝড়ো ব্যাটিং করে ব্যাঙ্গালুরুকে রানের পাহাড়ে বসান। ডি ভিলিয়ার্স ৪টি করে চার-ছক্কায় ২৪ বলে অপরাজিত ৫৫ এবং দুবে ১টি চার ও ৩টি ছক্কায় ১০ বলে অপরাজিত ২৭ রান করেন। ফলে ২০ ওভারে ৩ উইকেটে ২০১ রান করে ব্যাঙ্গালুরু।
২০২ রানের লক্ষ্যে শুরুতেই চাপে পড়ে মুম্বাই। ৭৮ রানে ৪ উইকেট হারায় তারা। এতেই লড়াই থেকে ছিটকে পড়ে মুম্বাই। তবে পঞ্চম উইকেটে মাত্র ৫১ বলে ১১৯ রান যোগ করে মুম্বাইকে দারুনভাবে খেলায় ফেরান ইশান কিষান ও ওয়েস্ট ইন্ডিজের কাইরন পোলার্ড।
শেষ ওভারে ১৯ রানের প্রয়োজন ছিলো মুম্বাইয়ের। শ্রীলংকার পেসার ইসুরু উদানার ঐ ওভারের তৃতীয় ও চতুর্থ বলে ছক্কা মেরে ৯৯ রানে পৌছান কিষান। শেষ দু’বলে ৫ রান দরকার ছিলো মুম্বাইয়ের। পঞ্চম বলে আউট হয়ে সেঞ্চুরির স্বাদ নিতে পারেননি কিশান। ৫৮ বলে ২টি চার ও ৯টি ছক্কায় নিজের দুর্দান্ত ইনিংসটি সাজান কিশান।
শেষ বলে চার মেরে ম্যাচ টাই করেন পোলার্ড। ৩টি চার ও ৫টি ছক্কায় ২৪ বলে অপরাজিত ৬০ রান করেন পোলার্ড।
সুপার ওভারে প্রথমে ব্যাট করে ৭ রান করে মুম্বাই। ৮ রানের টার্গেট শেষ বলে স্পর্শ করে ব্যাঙ্গালুরু।
ম্যাচ সেরা হয়েছেন ব্যাঙ্গালুরুর ডি ভিলিয়ার্স। ৩ খেলায় ২ জয় ব্যাঙ্গালুরুর। ৩ খেলায় দ্বিতীয় হার মুম্বাইয়ের।