শ্রীলংকার বিপক্ষে প্রথম টেস্টের দলে মোসাদ্দেক

শ্রীলংকার বিপক্ষে দুই টেস্ট সিরিজের প্রথম ম্যাচের জন্য দলে যুক্ত করা হয়েছে মোসাদ্দেক হোসেন সৈকতকে। প্রথম টেস্টের জন্য আগেই ১৬ সদস্যের দল ঘোষনা করা হয়েছিল তার সাথে নতুন করে মোসাদ্দেক যুক্ত হলেন।বাংলাদেশ ক্রিকেট বোডের্র (বিসিবি) দেয়া এক বিবৃতিতে এ কথা জানানো হয়েছে। ২০১৯ সালের সেপ্টেম্বরে চট্টগ্রামে আফগানিস্তানের বিপক্ষে সর্বশেষ দেশের হয়ে টেস্ট খেলেছেন মোসাদ্দেক। অফফর্মের কারণে এরপর দলে জায়গা হারান তিনি।

২০১৭ সালের মার্চে টেস্ট অভিষেকের পর ৩টি ম্যাচ খেলেছেন মোসাদ্দেক। ১টি হাফ-সেঞ্চুরিতে ১৬৪ রান করেন তিনি। সদ্য শেষ হওয়া ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে ব্যাট-বল হাতে দারুন পারফরমেন্স করেছেন মোসাদ্দেক। ১৫ ম্যাচে ৬৫৮ রান ও ১৬ উইকেট নিয়েছেন তিনি। ব্যাটে ৭টি হাফ সেঞ্চুরি ছিলো তার।

আর প্রথম শ্রেনিতে ৪২ ম্যাচে ৩২৪৭ রান করেছেন মোসাদ্দেক। ১১টি সেঞ্চুরি ও ১৩টি হাফ-সেঞ্চুরি আছে তার। গত ২৪ এপ্রিল শ্রীলংকার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের জন্য দল ঘোষান করে বিসিবি। আঙুলের ইনজুরির কারনে ছিটকে যান মেহেদি হাসান মিরাজ। তার বদলি হিসেবে সুযোগ পান নাঈম হাসান। ইনজুরির কারনে এই সিরিজে নেই পেসার তাসকিন আহমেদ। শরিফুল ইসলামকে রাখা হয়েছে ফিটনেস সাপেক্ষে।

আগামী ১৫ মে থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে শুরু হবে প্রথম টেস্ট। আর ২৩ মে থেকে মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট। টেস্টের লড়াইয়ে নামার আগে ১০ মে থেকে দু’দিনের প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে সফরকারী শ্রীলংকা। দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী ৮ মে বাংলাদেশে পা রাখার কথা রয়েছে শ্রীলংকার। টেস্ট সিরিজটি আইসিসি বিশ^ টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

বাংলাদেশ দল: মোমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, ইয়াসির আলী চৌধুরী, তাইজুল ইসলাম, মেহেদি হাসান মিরাজ, সৈয়দ খালেদ আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, সৈয়দ খালেদ আহমেদ, কাজী নুরুল হাসান সোহান, রেজাউর রহমান রাজা, মোসাদ্দেক হোসেন, শরিফুল ইসলাম (ফিটনেস সাপেক্ষে)। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান