সংসদ সদস্য আলহাজ মোছলেম উদ্দিন আহমদের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা চট্টগ্রাম-৮ আসনের আওয়ামী দলীয় সাংসদ এবং বীর মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দিন আহমদের মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন। আজ এক শোক বার্তায় প্রধানমন্ত্রী বলেন, মোছলেম উদ্দিনের মৃত্যুতে বাংলাদেশ আওয়ামী লীগ একজন নিবেদিত প্রাণ নেতাকে হারালো।

উল্লেখ্য, মোছলেম উদ্দিন গতরাত ১২টার দিকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহি রাজেউন)।তিনি দীর্ঘদিন যাবত দূরারোগ্য ক্যন্সারে ভূগছিলেন।

আওয়ামী লীগে তার অবদানের কথা স্মরণ করে প্রধানমন্ত্রী বলেন, মোছলেম উদ্দিন ১৯৬৯ সালে চট্রগ্রাম সরকারি কমার্স কলেজের ভাইস প্রেসিডেন্ট (ভিপি) নির্বাচিত হন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন। শেখ হাসিনা বলেন, ১৯৭০ থেকে ১৯৮২ সাল পর্যন্ত মোছলেম উদ্দিন চট্টগ্রাম মহানগর ও জেলা ছাত্রলীগের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন।

আওয়ামী সভাপতি বলেন, মোছলেম উদ্দিন ২০০৫ থেকে ২০১৩ সাল পর্যন্ত চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং ২০১৩ সাল থেকে মৃত্যুর আগ পর্যন্ত সভাপতির দায়িত্ব পালন করেন। প্রধানমন্ত্রী মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

পারিবারিক সুত্র জানিয়েছে, মরহুমের প্রথম জানাজা আজ সকাল ১১টায় বঙ্গবন্ধু এভিনিউস্থ বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রিয় কার্যালয়ের সামনে অনুষ্টিত হবে। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান