সময়ের আলোর নগর সম্পাদক হুমায়ুন কবীর খোকন আর নেই

দৈনিক সময়ের আলো পত্রিকার নগর সম্পাদক হুমায়ুন কবীর খোকন আর নেই।
মঙ্গলবার রাতে রাজধানীর উত্তরা রিজেন্ট হাসপাতালে তিনি ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি শ্বাসকষ্ট নিয়ে এই হাসপাতালে ভর্তি হয়েছিলেন।
গত কয়েককদিন ধরে তিনি অসুস্থতার কারণে বাসায় অবস্থান করছিলেন। মঙ্গলবার দুপুরে তার শ্বাসকষ্ট বেড়ে গেলে তাকে রিজেন্ট হাসপাতালে নেয়া হয়। সেখানে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে ভেন্টিলেশন সাপোর্টে নেয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় রাত ১০টা ২০ মিনিটের দিকে খোকন শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
হাসপাতাল কর্তৃপক্ষ করোনা সন্দেহে খোকনের মৃত্যুর কথা আইইডিসিআরকে জানালে তারা তার নমুনা সংগ্রহ করে নিয়ে যায়।
হুমায়ূন কবীর খোকন কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা (সিজেএফডি)-এর সভাপতি ছিলেন। তিনি দৈনিক আমাদের সময় পত্রিকার প্রধান প্রতিবেদক ও দৈনিক মানবজমিনসহ বিভিন্ন জাতীয় দৈনিকে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।
সাংবাদিক খোকনের বয়স হয়েছিল ৫০ বছর। তিনি কুমিল্লার মুরাদনগর উপজেলার বাঙ্গরা বাজার থানার চাপিতলা গ্রামে জন্মগ্রহণ করেন।
মৃত্যুকালে তিনি মা, স্ত্রী, দুই মেয়ে, এক ছেলে রেখে গেছেন।
তার মৃত্যুতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি রফিকুল ইসলাম আজাদ ও সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী এবং কুমিল্লা সাংবাদিক ফোরাম-ঢাকা (সিজেএফডি) নেতৃবৃন্দ শোক জানিয়েছেন।