সরকারি কর্মকর্তাদের কর্ম ক্ষেত্রে মানিয়ে চলার পরামর্শ

সরকারি কর্মকর্তাদের কর্ম ক্ষেত্রে মানিয়ে চলার পরামর্শ দিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। নিজের অভিজ্ঞতার কথা তুলে ধরে তিনি বলেন, রাজনতৈকিভাবে আমি যখন খাপ খাওয়াতে ব্যর্থ হয়েছি তখন নিজেই তিগ্রস্ত হয়েছি।

শুক্রবার ২১ এপ্রিল রাতে রাজধানীর প্রেস ইনস্টিটিউট (পিআইবি) মিলনায়তনে বিসিএস ইনফরমেশন এসোসিয়েশনের দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তথ্যমন্ত্রী।

তিনি বলেন, চাকরিতে বদলী আছে, শাস্তি আছে, জীবনরে অন্যান্য েেত্রর মতো এখানেও খাপ খাওয়াতে হবে। সরকার বদল হবে এটাই নিয়ম। এখানেও নিজেকে খাপ খাইয়ে নিতে হবে নিজেকে। তবে দেশ ও সংবিধানের প্রতি আনুগত্যের পাশাপাশি রাজাকার, যুদ্ধাপরাধী, জঙ্গি ও তাদের দোসরদের বর্জন করতে হবে। দেশের শত্রুদের চিনতে হবে ও তাদের থেকে দূরে থাকার কোনো বিকল্প নেই।

এ সময় তিনি সংবিধানের চার মূলনীতি জাতীয়তাবাদ, গণতন্ত্র, সমাজতন্ত্র ও ধর্মনিরপেতায় অটল থেকে দেশসেবায় আত্মনিয়োগে বিসিএস তথ্য ক্যাডারের কর্মকর্তাদের নির্দেশনা দেন।

এসোসিয়েশনের বিদায়ী সভাপতি ও রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীনের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন কাজী রোজী এমপি ও তথ্য সচিব মরতুজা আহমদ।
সম্মেলনে শুভেচ্ছা বক্তব্য রাখেন এসোসিয়েশনের নব নির্বাচিত সভাপতি ও প্রধান তথ্য কর্মকর্তা কামরুন নাহার, নবনির্বাচিত মহাসচিব ফায়জুল হক, বিদায়ী মহাসচিব স ম গোলাম কিবরিয়া অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।

আজকের বাজার: আরআর/ ২২ এপ্রিল ২০১৭