সরকারের আগাম প্রস্তুতির কারণে নদী ভাঙ্গন হ্রাস পেয়েছে: পানিসম্পদ উপমন্ত্রী

পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, সরকারের আগাম প্রস্তুতির ফলে এবছর নদী ভাঙ্গন অনেক হ্রাস পেয়েছে।

তিনি আজ শনিবার দুপুরে জেলার নড়িয়ার মুলফৎগঞ্জ এলকায় পদ্মার ডান তীর রক্ষাবাঁধ প্রকল্পের কাজের অগ্রগতি পরিদর্শন শেষে সাংবাদিকদের একথা বলেন।

পানিসম্পদ উপমন্ত্রী বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হসিনার নির্দেশে নদী ভাঙ্গন রোধে কাজ করছে পানি সম্পদ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন বোর্ড। একারণে এবার দেশের কোথাও বড় ধরনের ভাঙ্গন দেখা যায়নি। পদ্মার ভাঙ্গন থেকে শরীয়তপুরকে রক্ষায় প্রায় এগার’শ কোটি টাকা ব্যয়ে শুরু করা প্রকল্পটির কাজের অগ্রগতি আশানুরূপ।

তিনি বলেন,আগামী বর্ষা মৌসূমে যাতে সারা দেশের নদীভাঙ্গন না হয় এবং শরীয়তপুরবাসী যাতে পদ্মার ভাঙ্গনের কবল থেকে রক্ষা পায় সেই লক্ষ্যেই সমন্বিতভাবে কাজ করছে সরকার।

এর আগে উপমন্ত্রী নড়িয়া উপজেলা সদরে ৫ কোটি ১৭ লাখ ৩১ হাজার ২৯১ টাকা ব্যায়ে উপজেলা কমপ্লেক্স সম্প্রসারণ ও হলরুম নির্মাণ কাজের উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন নড়িয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম ইসমাইল হক, উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়ন্তী রুপা রায়, নড়িয়া পৌরসভার মেয়র শহীদুল ইসলাম বাবু রাড়ী, শরীয়তপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী প্রকাশ কৃষ্ণ সরকার, নড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান, নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. হাসান আলী রাড়ী, সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকনসহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আজকের বাজার/লুৎফর রহমান