সাবেক সিটি কাউন্সিলর রাজিবের জামিন মেলেনি হাইকোর্টে

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ৩৩ নং ওয়ার্ড মোহাম্মদপুরের সাবেক কাউন্সিলর তারেকুজ্জামান রাজিবকে দুদকের করা মামলায় আজ জামিন দেয়নি হাইকোর্ট।
তবে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের এ মামলায় তাকে কেন জামিন দেয়া হবে না, এ মর্মে চার সপ্তাহের রুল দিয়েছেন আদালত ।

বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেল সমন্বয়ে গঠিত একটি ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ আজ এই আদেশ দেন।
ডেপুটি এটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক বাসস’কে আজ এ খবর জানান।

আদালতে দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. খুরশীদ আলম খান ও শাহীন আহমেদ। আসামি পক্ষে শুনানি করেন আইনজীবী শিউলি খানম ও এম. ফেরদৌস আল বশির।

গত ৬ ফেব্রুুয়ারি এ মামলায় তার জামিন আবেদন খারিজ করেন ঢাকার সিনিয়র স্পেশাল জজ আদালত। গত বছরের ১৯ অক্টোবর রাজধানীর মোহাম্মদপুর এলাকার ‘সুলতান’ খ্যাত ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ৩৩ নম্বর ওয়াডের্র তৎকালীন কাউন্সিলর তারেকুজ্জামান রাজীবকে আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। ৬ নভেম্বর দুদকের সহকারী পরিচালক মামুনুর রশীদ চৌধুরী বাদী হয়ে ২৬ কোটি ১৬ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে তার বিরুদ্ধে মামলা করেন। সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ মামলা করা হয়।

এজাহারে বলা হয়, কাউন্সিলর রাজীবের নামে স্থাবর-অস্থাবর মিলে মোট ২৬ কোটি ১৬ লাখ ৩৫ হাজার ৯০৫ টাকার সম্পদ পাওয়া গেছে। অনুসন্ধানে দেখা যায়, কাউন্সিলর থাকাকালে তিনি ক্ষমতার অপব্যবহার করে অবৈধভাবে ওই পরিমাণ সম্পদ অর্জন করেছেন। এসব সম্পদের বৈধ উৎস খুঁজে পাওয়া যায়নি।