সাভারে রাবি’র সাবেক শিক্ষার্থী হত্যায় ২ জন আটক

সাভারে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সাবেক শিক্ষার্থী মোস্তাফিজার রহমান হত্যার ঘটনায় দুজনকে আটকের কথা জানিয়েছে র‌্যাব।

সোমবার রাতে সাভারের রাজাশন এলাকা থেকে তাদের আটক করা হয়।

তারা হলেন- বাগেরহাট জেলার মোড়লগঞ্জ থানার নিজাম শরীফের ছেলে আজাদ শরীফ (২৯) ও সাভারের ডগরমোড়া এলাকার আব্দুল গণির ছেলে রনি ওরফে ডগি রনি (৩০)। তারা দুজনেই পেশাদার ছিনতাইকারী বলে জানিয়েছে র‌্যাব।

নিহত মোস্তাফিজার রহমান (৩২) রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের ২০১৯ সালের স্নাতকোত্তর ব্যাচের সাবেক শিক্ষার্থী ও রাজশাহী জেলার দূর্গাপুর থানার নওয়াপাড়া গ্রামের মজিবুর রহমানের ছেলে।

র‌্যাব-৪ জানায়, গত ২৪ অক্টোবর সকালে সাভারের শিমুলতলা এলাকায় বাস থেকে নামার পরে তি ছিনতাইকারী তার কাছে থাকা টাকাসহ মূল্যবান মালামাল লুটপাট করে প্রকাশ্যে এলোপাথারী ছুরিকাঘাত করে পালিয়ে যায়। এ ঘটনায় সাভার মডেল থানা ও পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের পাশাপাশি হত্যাকারীদের ধরতে মাঠে নামেন র‌্যাব-৪। পরে সোমবার রাতে উন্নত প্রযুক্তি ব্যবহার করে সাভার পৌর এলাকার রাজাশন মহল্লায় অভিযান চালিয়ে দুজনকে আটক করা হয়।

এ বিষয়ে র‌্যাব ৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার উনু মং জানান, আটক দুই হত্যাকারীকে মঙ্গলবার সাভার মডেল থানা পুলিশের কাছে হস্তান্তর করা হবে। এ হত্যাকাণ্ডে আরও একজন জড়িতকে আটকের প্রক্রিয়া চলছে। এছাড়া হত্যাকারী দেশের বাহিরে পালিয়ে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন বলে তিনি জানান।

এদিকে হত্যার তিন দিন পর সোমবার রাতে নিহতের বাবা মজিবুর রহমান অজ্ঞাতদের আসামি করে সাভার মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।