সিরিজ বাঁচানোর ম্যাচে বাংলাদেশের ব্যাটিং

স্বাগতিক শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ও শেষ টি২০ ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ। ইতোমধ্যে ম্যাচের টস হয়ে গেছে। টস জিতে ম্যাচে আগে ব্যাটিং করবে বাংলাদেশ। ম্যাচ শুরু বাংলাদেশ সময় বৃহস্পতিবার (৬ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৭টায়, কলম্বোর রানাসিংহে প্রেমাদাসা স্টেডিয়ামে।

মাশরাফি বিন মর্তুজার দলের জন্য এটি সিরিজ বাঁচানোর ম্যাচ। কারণ, প্রথম টি২০ ম্যাচে শ্রীলঙ্কার কাছে ৬ উইকেটে হেরেছে বাংলাদেশ। তাই এই ম্যাচে জয়ের বিকল্প নেই মাশরাফি বাহিনীর জন্য।

এদিকে, সিরিজ বাঁচানোর পাশাপাশি অধিনায়ক মাশরাফির জন্যও এই ম্যাচ জিততে মরিয়া বাংলাদেশ দল। কেননা, এই ম্যাচ খেলেই আন্তর্জাতিক টি২০ ক্রিকেটকে বিদায় জানাবেন বাংলাদেশ ক্রিকেটের অন্যতম উজ্জ্বল নক্ষত্র মাশরাফি। আন্তর্জাতিক ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণে মাশরাফির শেষ ম্যাচটি স্মরণীয় করে রাখতে চায় তার সতীর্থরা।

এই ম্যাচ দিয়েই এবারের শ্রীলঙ্কা সফর শেষ করছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। সিরিজে দুই ম্যাচের টেস্ট সিরিজ ১-১ সমতায় শেষ করেছে টাইগাররা। এরপর দুই দলের মধ্যকার ৩ ম্যাচের ওয়ানডে সিরিজও ১-১ সমতায় শেষ হয়েছে; দ্বিতীয় ওয়ানডে বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছিল।