সিরি-এ: বড় জয়ে নতুন মৌসুম শুরু করলো ইন্টার মিলান

জেনোয়াকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে সিরি-এ লিগের নতুন মৌসুম শুরু করেছে বর্তমান চ্যাম্পিয়ন ইন্টার মিলান। স্ক্রিনার ও হাকান কালহানোগ্লুর গোলে ১৩ মিনিটেই ২-০ গোলের লিড পায় সিমোনে ইনজাগির দল ইন্টার। এরপর আরতুরো ভিদাল ও এডিন জেকো আরো দুই গোল করলে ঘরের মাঠ সান সিরোতে বড় জয় নিশ্চিত হয় ইন্টারের। করোনা মহামারীর মধ্যে গত দেড় বছর যাবত দর্শকশুন্য স্টেডিয়ামে ম্যাচ অনুষ্ঠিত হলেও গতকাল প্রথমবারের মত মাঠে ২৭ হাজার দর্শকের উপস্থিতি ছিল। ম্যাচ শেষে কালহানোগ্লু বলেছেন, ‘আজকের ম্যাচে শুরু থেকেই আমরা আগ্রাসী ছিলাম। শুরুটা ভাল হওয়াতে বড় জয় এসেছে। এই ধরনের প্রতিভাবান সতীর্থদের সাথে খেলাটা অনেক সময় সহজ হয়ে যায়। আমরা জানি শেষ পর্যন্ত আমাদের কি করতে হবে। আজ আমরা সত্যিকার অর্থেই দারুন খেলেছি। এই ধারা বজায় রাখাটা জরুরী।’

ইতালিয়ান সরকারের অনুমতিতে স্টেডিয়ামে ৫০ শতাংশ আসন পূর্ণ করার নির্দেশ ছিল। যে কারনে ৩৮ হাজার আসন পূর্ণ না হলেও যারাই এসেছিল কঠিন সময় পাড়ি দিয়ে দীর্ঘদিন পর প্রিয় দলকে অকুন্ঠ সমর্থণ দিতে ভুল করেনি।

আর্থিক সমস্যায় কোচ এন্টোনিও কন্টেকে হারিয়েছে ইন্টার। একইসাথে দুই তারকা খেলোয়াড় রোমেলু লুকাকু ও আচরাফ হাকিমিকে ছেড়ে দিতে হয়েছে। কিন্তু শত সমস্যার মাঝেও নতুন বস ইনজাগিকে একটি ভাল সূচনা ঠিকই উপহার দিয়েছে শিষ্যরা। নতুন মৌসুমে পাঁচ মিনিটের মধ্যেই স্ক্রিনারের গোলে এগিয়ে যায় ইন্টার। কালহানোগ্লুর কর্ণার থেকে স্লোভাকিয়ান ডিফেন্ডারের লিড পায় স্বাগতিকরা। আট মিনিট পর নতুন চুক্তিভূক্ত জেকোর সাথে বল আদান প্রদান করে দুর পাল্লার শটে ব্যবধান দ্বিগুন করেন কালহানোগ্লু। আক্রমনভাগে কাল দারুন খেলেছেন বসনিয়ান ফরোয়ার্ড জেকো। ২৪ মিনিটে তার শটটি ডিফ্লেকটেড হয়ে বাইরে চলে না গেলে তখনই হয়ত ইন্টারের হয়ে তিনি অভিষেক গোলটি পেয়ে যেতেন। দুই অর্ধে ইভান পেরিসিচ ও কালহানোগ্লুর দুটি গোল অফ-সাইডের কারনে বাতিল হয়ে গেছে। ইউরো ২০২০’এ ডেনমার্কের হয়ে খেলতে নেমে প্রথম ম্যাচে হৃদরোগে আক্রান্ত হওয়া অসুস্থ ক্রিস্টিয়ান এরিকসেনের স্থানটি পূরণ করতে নগর প্রতিদ্বন্দ্বী এসি মিলান থেকে এ বছরই ইন্টারে যোগ দিয়েছেন জার্মানীর ২৭ বছর বয়সী এ্যাটাকিং মিডফিল্ডার কালনহানোগ্লু।

জেকোর কার্লিং শট দারুন দক্ষতায় রুখে দেন জেনোয়ার গোলরক্ষক সালভাতোরে সিরিগু। ৭৪ মিনিটে নিকোলা বারেলার এসিস্টে চিলিয়ান মিডফিল্ডার ভিদাল অবশ্য কোন ভুল করেননি। ভিদালের ক্রস থেকে হেডের সাহায্যে লুকাকুর স্থানে খেলতে আসা জেকোর হেডে বড় ব্যবধানের জয় নিশ্চিত হয় বর্তমান চ্যাম্পিয়নদের। দাপুটে এই জয়ে সমর্থকরা অন্তত শিরোপা ধরে রাখার স্বপ্ন দেখতেই পারে।

এর আগে ম্যাচের শুরুতে স্থানীয় সম্প্রচার কেন্দ্র ডিএজেডএন’এ ইন্টারের প্রধান নির্বাহী কর্মকর্তা গুইসেপ্পে মারোতা বলেছেন, আরো একটি ফরোয়ার্ড দলে নেবার কোন ইচ্ছা আপাতত ক্লাবেই নেই। যদিও তিনি এবং কোচ ইনজাগি উভয়ই নতুন চুক্তি প্রসঙ্গে ট্রান্সফার মার্কেটে বেশ সড়ব রয়েছেন। এদিকে সূত্রমতে জানা গেছে ল্যাজিওর আর্জেন্টাইন ফরোয়ার্ড জোয়াকুইন কোরেয়া ইন্টারে আসতে আগ্রহী। মরিজিও সারির অধীনে শনিবার এম্পোলির বিপক্ষে ৩-১ গোলের জয় দিয়ে লিগ শুরু করেছেন ল্যাজিও। এই ম্যাচে বদলী বেঞ্চেও জায়গা হয়নি কোরেয়ার। দিনের অপর ম্যাচগুলোতে ১০ জনের ভেরোনার বিপক্ষে সাসুলো ৩-২ গোলে ও তুরিনোর বিপক্ষে আটালান্টা ২-১ গোলের জয় তুলে নিয়েছে। তথ‌্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান