সিলেটে পুলিশসহ আরও ১৮ জন করোনায় আক্রান্ত

সিলেটে পুলিশ ও পল্লী বিদ্যুতের কর্মীসহ নতুন করে আরও ১৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

ওসমানী মেডিকেলের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের রিপোর্ট পজিটিভ আসে। যাদের সকলেই সিলেট জেলার বিভিন্ন উপজেলার বাসিন্দা।

শনিবার রাতে এই তথ্য নিশ্চিত করেছেন সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক হিমাংশু লাল রায়।

তিনি জানান, ওসমানী মেডিকেল কলেজে স্থাপিত পিসিআর ল্যাবে এদিন ১৮০টি নমুনা পরীক্ষা করে ১৮টি পজিটিভ আসে। নতুন আক্রান্তদের সকলেই সিলেট জেলার বিভিন্ন উপজেলার বাসিন্দা।

একটি সূত্রে জানা গেছে, আক্রান্তদের মধ্যে গোলাপগঞ্জের পাঁচজন, সদর উপজেলায় ছয়জন, জকিগঞ্জের তিনজন, বিশ্বনাথের দুইজন, জৈন্তাপুরের একজন ও দক্ষিণ সুরমার একজন রয়েছে।

এদিকে শনিবার নতুন আরও ১৮ জন নিয়ে সিলেট বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬২৬ জন। এর মধ্যে সিলেট জেলায় ২৯৫ জন, সুনামগঞ্জে ৯২, হবিগঞ্জে ১৫৬ ও মৌলভীবাজার জেলায় ৮৩ জন।

এদিকে সিলেট বিভাগে করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৫৯ জন। এর মধ্যে সিলেট জেলায় ২৮ জন, সুনামগঞ্জে ৫২, হবিগঞ্জে ৭০ জন এবং মৌলভীবাজার জেলায় ৯ জন।

অন্যদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিলেট বিভাগে মারা গেছেন ১২ জন। এর মধ্যে সিলেট জেলায় ৯ জন, হবিগঞ্জে একজন ও মৌলভীবাজারে দুজন রয়েছেন। তবে সুনামগঞ্জে এখন পর্যন্ত করোনায় কোনো মৃত্যু নেই।

গত বছরের ৩১ ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া বৈশ্বিক মহামারী করোনাভাইরাস বাংলাদেশে ধরা পরে গত ৮ মার্চ। আর সিলেট বিভাগে সর্বপ্রথম করোনাভাইরাস ধরা পড়ে গত ৫ এপ্রিল।