সিলেটে ৫৮৭ জন কোয়ারেন্টাইনমুক্ত

সিলেটে হোম কোয়ারেন্টাইনে থাকার মেয়াদ পূর্ণ হওয়ায় এ পর্যন্ত মোট ৫৮৭ জন কোয়ারেন্টাইনমুক্ত হয়েছেন বলে জানা গেছে।

বুধবার (২৫ মার্চ) দুপুরে স্বাস্থ্য অধিদফতর, সিলেটের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান এ তথ্য জানান।

ডা. আনিসুর রহমান বলেন, স্বাস্থ্য অধিদফতর সিলেটের বিভাগীয় কার্যালয় গত ১০ মার্চ থেকে কোয়ারেন্টাইনের হিসাব রাখা শুরু করে। গত ১০ মার্চ যাদেরকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়, তাদের ১৪ দিনের মেয়াদ শেষ হয় ২৩ মার্চ। ১১ মার্চ যারা কোয়ারেন্টাইনে যান, তাদের মেয়াদ শেষ হয় ২৪ মার্চ তথা গতকাল মঙ্গলবার। আর ১২ মার্চ যারা কোয়ারেন্টাইনে প্রবেশ করেন, তাদের মেয়াদ শেষ হয়েছে বুধবার।

তিনি বলেন, বুধবার সিলেট বিভাগে ১৩৬ জন কোয়ারেন্টাইন থেকে মুক্ত হয়েছেন। এরমধ্যে সিলেট জেলার ১০ জন, সুনামগঞ্জ জেলার ৪১ জন, মৌলভীবাজারের ৬২ জন এবং হবিগঞ্জ জেলার ২৩ জন আছেন। সব মিলিয়ে এ বিভাগে এখনও পর্যন্ত ৫৮৭ জন কোয়ারেন্টাইন থেকে মুক্ত হয়েছেন। তাদের নির্দিষ্ট ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকার মেয়াদ শেষ হয়েছে। এ সময়ের মধ্যে তাদের শরীরে করোনাভাইরাসের উপসর্গ ধরা পড়েনি।

ডা. আনিসুর রহমান জানান, সিলেট বিভাগে এখন দুই হাজার ৩০ জন হোম কোয়ারেন্টাইনে আছেন। মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত কোয়ারেন্টাইনে নতুন করে যুক্ত হয়েছেন ২০৭ জন। এদের মধ্যে সিলেট জেলায় ৩৩ জন, সুনামগঞ্জে ৫২ জন, মৌলভীবাজারে ২৫ জন এবং হবিগঞ্জ জেলায় ৯৭ জন হোম কোয়ারেন্টাইনে আছেন। তাদের শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করা হচ্ছে।

আজকের বাজার / এ.এ