সিলেট বিভাগে করোনায় একদিনে শনাক্ত ৪৯ জন

সিলেট বিভাগে করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় মৃত্যুহীন এক দিনে সুস্থ হয়েছেন ৪২ জন। নতুন করে আরও ৪৯ জনের করোনা শনাক্ত হয়েছে। শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালকের কার্যালয় এতথ্য জানিয়েছে। সিলেট বিভাগে এখন পর্যন্ত মোট ১২ হাজার ২৬৩ জনের করোনা শনাক্ত হয়েছে। আর পুরো বিভাগের ৯ হাজার ৭৭৯ জন করোনা থেকে সুস্থ হয়েছেন এবং মৃত্যুবরণ করেছেন ২১১ জন।

গত একদিনে সিলেট বিভাগে নতুন শনাক্ত হওয়া ৪৯ জনের মধ্যে সিলেট জেলায় ২৯ জন, সুনামগঞ্জে ৬ জন, হবিগঞ্জে ৮ জন ও মৌলভীবাজারে ৬ জন। অপরদিকে সুস্থ হওয়া ৪২ জনের মধ্যে সিলেটে ৪১ জন, সুনামগঞ্জে ১ জন। তবে হবিগঞ্জ ও মৌলভীবাজারে নতুন করে করোনা থেকে গত একদিনে কেউ সুস্থ হননি।

এদিকে সিলেট বিভাগে বর্তমানে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১২ হাজার ২৬৩ জন। এর মধ্যে সিলেট জেলায় অর্ধেকেরও বেশি ৬ হাজার ৬০০ জন। এছাড়া সুনামগঞ্জে ২ হাজার ২৯২ জন, হবিগঞ্জে ১ হাজার ৭০৮ জন ও মৌলভীবাজারে ১ হাজার ৬৬৩ জনের করোনা শনাক্ত হয়েছ।

সিলেট বিভাগে এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৯ হাজার ৭৭৯ জন। এর মধ্যে সিলেটে ৫ হাজার ৭২, সুনামগঞ্জে ১ হাজার ৯৭৭, হবিগঞ্জে ১ হাজার ২৫২ ও মৌলভীবাজারে ১ হাজার ৪৭৮ জন।

অপরদিকে, সিলেট বিভাগে গতকালও করোনাভাইরাসে কেউ মারা যাননি। বিভাগে মোট মৃতের সংখ্যা ২১১ জন। এর মধ্যে সিলেট জেলার ১৫৩, সুনামগঞ্জে ২২, হবিগঞ্জে ১৫ ও মৌলভীবাজারে ২১ জন। সিলেট অঞ্চলে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে আজ ভর্তি আছেন ১০৯ জন। এর মধ্যে সিলেটে ৭০, সুনামগঞ্জে ৯, হবিগঞ্জে ১৫ ও মৌলভীবাজারে ১৫ জন। তথ্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান