সিলেট বিভাগে ২৪ ঘন্টায় করোনায় সুস্থ ২৬ জন

সিলেট বিভাগে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের মধ্যে ২৬ জন সুস্থ হয়েছেন। নতুন সুস্থদের মধ্যে সিলেট জেলার ২২ জন, সুনামগঞ্জে ৩ জন এবং মৌলভীবাজারের ১ জন রয়েছেন।

গত ২৭ এপ্রিল প্রথম রোগী সুস্থ হওয়ার পর আজ পর্যন্ত সিলেট বিভাগে করোনাকে জয় করে সুস্থ হওয়া রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮ হাজার ২৫৯ জনে। এরমধ্যে সিলেট জেলার ৪ হাজার ২৬৬ জন, সুনামগঞ্জে ১ হাজার ৭৭১ জন, হবিগঞ্জে ১ হাজার ৪৯ জন এবং মৌলভীবাজারের ১ হাজার ১৭৩ জন সুস্থ হয়েছেন।

এদিকে গত ২৪ ঘন্টায় সিলেট বিভাগে করোনায় আক্রান্ত হয়ে একজন মারা গেছেন। এ নিয়ে শনিবার সকাল পর্যন্ত সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৯২ জন। এরমধ্যে সিলেট জেলার ১৪০ জন, সুনামগঞ্জে ২০ জন, হবিগঞ্জে ১২ জন এবং মৌলভীবাজারের ২০ জন।

সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য)’র কার্যালয় আজ এ তথ্য নিশ্চিত করে জানায়, সিলেট বিভাগে গত ২৪ ঘন্টায় আরও ৮৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এরমধ্যে সিলেট জেলার ৬২ জন, সুনামগঞ্জে ১৫ জন, হবিগঞ্জে ১ জন এবং মৌলভীবাজারের ১১ জন রয়েছেন।

এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ২৪৪ জন। এরমধ্যে সিলেট জেলায় ৫ হাজার ৯৭১ জন, সুনামগঞ্জে ২ হাজার ১২২, হবিগঞ্জে ১ হাজার ৬০০ এবং মৌলভীবাজারে ১ হাজার ৫৫১ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

আর করোনাভাইরাসের উপসর্গ ও করোনায় আক্রান্ত হয়ে সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১ হাজার ৫৩৬ জন। এরমধ্যে ১৩২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আর বাকিরা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি আছেন।

অন্যদিকে গত ১০ মার্চ থেকে আজ সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে ১৮ হাজার ৫২ জনকে। এর মধ্যে কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১৭ হাজার ২৮৭ জনকে। বর্তমানে সিলেট বিভাগে হোম কোয়ারেন্টিনে আছেন ৭৬৫ জন। তথ্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান