সুপ্রিম কোর্ট বারের নতুন কমিটির দায়িত্ব গ্রহণ

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (সুপ্রিমকোর্ট বার) নতুন কমিটি আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেছে। সুপ্রিম কোর্ট বার এর ২০২৩-২০২৪ সেশনের নির্বাচন পরিচালনার জন্য গঠিত সাব-কমিটির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মো. মনিরুজ্জামান বিজয়ীদের নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেন। পরে নবনির্বাচিত সদস্যদের পরিচয় করানোর মাধ্যমে নতুন কমিটির সভাপতি মোমতাজ উদ্দিন ফকির ও সম্পাদক এডভোকেট মো. আব্দুন নুর দুলালের কাছে গতকাল রোববার দায়িত্বভার অর্পণ করা হয়।

সুপ্রিমকোর্ট বার ২০২৩-২৪ সেশনের নির্বাচনে গত ১৫ ও ১৬ মার্চ ভোট গ্রহণ হয়। ওই নির্বাচনে সভাপতি ও সম্পাদকসহ সব পদে জয় পেয়েছেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সাদা প্যানেল।

নির্বাচনে সভাপতি ও সম্পাদক পদে পুননির্বাচিত হয়েছেন যথাক্রমে এডভোকেট মোমতাজ উদ্দিন ফকির ও এডভোকেট মো. আবদুন নূর দুলাল। সহসভাপতির দু’টি পদে সাদা প্যানেল থেকে মো. আলী আজম ও জেসমিন সুলতানা জয়ী হয়েছেন। কোষাধ্যক্ষ পদে একই প্যানেলের এম. মাসুদ আলম চৌধুরী জয়ী হয়েছেন। সহসম্পাদক পদে জয় পেয়েছেন এবিএম নূরে আলম উজ্জ্বল ও এম হারুন-উর রশিদ।

সদস্য সাতটি পদে সাদা প্যানেল থেকে নির্বাচনে জয়ী হয়েছেন, মহিউদ্দিন আহমেদ (রুদ্র), মনিরুজ্জামান রানা, শফিক রায়হান শাওন, মো. সাফায়েত হোসেন (সজীব), মো. দেলোয়ার হোসেন, মো. নাজমুল হুদা ও সুভাষ চন্দ্র দাস। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান